ধর্ষণের অভিযোগে ২ যুবককে পুলিশে সোপর্দ করলো গ্রামবাসী

সংগৃহীত ছবি

ধর্ষণের অভিযোগে ২ যুবককে পুলিশে সোপর্দ করলো গ্রামবাসী

নিজস্ব প্রতিবেদক

রাঙামাটিতে এক তরুণীকে ধর্ষণের অভিযোগে ২ যুবককে আটক করে পুলিশের কাছে সোপর্দ করেছে জুরাছড়ি গ্রামবাসী। আটকরা হলো- রুবেল চাকমা (২৬) ও রাসেল চাকমা (২৮)।

বুধবার বিকেলে রাঙামাটি ও ভারত সীমান্তবর্তী এলাকা মিজুরাম থেকে স্থানীয়রা তিন দিন পাহারা দিয়ে আটক করে অভিযুক্ত ওই যুবকদের। পরে রাঙামাটির সদর কোতয়ালী থানায় তাদের সোপর্দ করেন ওই এলাকার গ্রাম প্রধান।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) রাঙামাটি জুরাছড়ি উপজেলার দুমদুম্যা ইউনিয়ন থেকে দুই তরুণী (সম্পর্কে বান্ধবী) বড়দিন উপলক্ষে সদর উপজেলার বসন্ত পাংখুয়ার পাড়ায় বেড়াতে যায়।

রাতে বড়দিনে বিশেষ অনুষ্ঠানে যোগ দিতে চার্চের উদ্দেশে ঘর থেকে বের হলে স্থানীয় রুবেল চাকমা ও রাসেল চাকমাসহ চার বন্ধু তাদের গতিরোধ করে। এসময় এক বান্ধবী পালিয়ে গেলেও অন্যজনকে ওই যুবকরা তুলে নিয়ে যায় জঙ্গলের জুম মাচাং ঘরে।

সেখানে তাকে সংঘবদ্ধভাবে ধর্ষণ করা হয়।

পরে ক্ষতিগ্রস্ত তরুণী তার পরিবারকে জানালে স্থানীয়দের মধ্যে ক্ষোভ দেখা দেয়। ওই এলাকার গ্রাম প্রধান বিষয়টি পুলিশকে অবগত করে। ভুক্তভোগী তরুণীকে হাসপাতালে ভর্তি করা হয়।

রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহেদুল ইসলাম বলেন, প্রথমে ভুক্তভোগী পরিবারের কাছে মুখে অভিযোগ পেলেও বিষয়টি আমরা মোটেও হালকাভাবে দেখিনি। পুলিশ তদন্ত শুরু করে। একইসাথে গ্রামবাসীকে কাজে লাগিয়ে আসামিদের সনাক্ত করা হয়েছে।

তিনি জানান, গ্রামবাসীরাই অভিযুক্ত যুবকদের আটক করেছে রাঙামাটি ও ভারত সীমান্তবর্তী এলাকা মিজুরাম থেকে। পরে পুলিশের কাছে হস্তান্তর করে। পরে অভিযুক্ত তরুণীর বাবা বাদি হয়ে ৪ জনকে আসামি করে কোতয়ালীতে মামলা দায়ের করেন।

এব্যাপারে রাঙামাটি জেলা পুলিশ সুপার মীর আবু তৌহিদ বলেন, প্রাথমিক সব আলামত সংগ্রহ করা হয়েছে। অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ ও অধিকতর তদন্ত করার জন্য আদালতে হাজির করা হবে। এরপর অন্যান্য আইনি কার্যক্রম চলবে।

তিনি জানান, অভিযুক্তদের যেখান থেকে আটক করা হয়েছে জায়গাটা খুবই দুর্গম। কাপ্তাই হ্রদ দিয়ে স্পিডবোটে পুলিশ তাদের নিয়ে আসছে। আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার সকালে রাঙামাটি কোতয়ালী থানায় হাজির করা হবে। বাকি আসামিদেরও আটক করার কার্যক্রম চলছে।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক