ইনিংস ব্যবধানেই হারল ভারত 

সংগৃহীত ছবি

ইনিংস ব্যবধানেই হারল ভারত 

অনলাইন ডেস্ক

সেঞ্চুরিয়ন টেস্ট ইনিংস ব্যবধানেই হারল ভারত। দ্বিতীয় ইনিংসে বিরাট কোহলি একা লড়াই করে গেলেও বাকিদের সঙ্গ পাননি। ফলে ইনিংস ও ৩২ রানে হেরে দুই ম্যাচ টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে পড়ল সফরকারীরা।

সুপারস্পোর্ট পার্কে টসে হেরে প্রথম ইনিংসে ভারত ২৪৫ রানে অলআউট হয়।

লোকেশ রাহুলের সেঞ্চুরির সুবাদেই স্কোরবোর্ডে এ রান পায় ভারত, নয়তো আরও করুণ অবস্থা হতো দলটির।

প্রথম ইনিংসে দক্ষিণ আফ্রিকা অবশ্য বড় সংগ্রহ গড়ে। বিদায়ী সিরিজ খেলা ডিন এলগারের ১৮৫ এ বং মার্কো ইয়ানসেনের ৮৪ রানের সুবাদে অলআউট হওয়ার আগে ৪০৮ করে প্রোটিয়ারা।

ভারত দ্বিতীয় ইনিংস শুরু করে ১৬৩ রানে পিছিয়ে থেকে।

এখান থেকে লিড পেতে গেলে উপরের সারির ব্যাটারদের খেলতে হতো দায়িত্ব নিয়ে। তবে ১৩ রানেই দুই ওপেনারকে হারিয়ে বসে ভারত। রোহিত শর্মা ০ রানে ফেরার পর যশস্বী জয়সওয়ালের ব্যাট থেকে আসে মাত্র ৫ রান।

দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে দুই অঙ্কের দেখা পান কেবল শুভমন গিল এবং বিরাট কোহলি। গিল ২৬ রান করে ফেরার পর কোহলি বাদে বাকিরা ছিলেন যাওয়া-আসার মিছিলে। ব্যক্তিগত ৭৬ রানে ভারতের শেষ ব্যাটার হিসেবে আউট হন কোহলি। ফলে ১৩১ রানেই গুটিয়ে যায় সফরকারীদের দ্বিতীয় ইনিংস। আর বড় জয় পায় দক্ষিণ আফ্রিকা।

প্রোটিয়াদের হয়ে তিন পেসার কাগিসো রাবাদা, নানদ্রে বার্গার এবং মার্কো ইয়ানসেন ৯ উইকেট নেন। বার্গার ৩৩ রানে নেন ৪ উইকেট। ৩৬ রানে ৩ উইকেট শিকার করেন ইয়ানসেন। রাবাদা ঝুলিতে পোরেন ২ উইকেট।

news24bd.tv/SHS