কিশোরগঞ্জে ‘সৈয়দ পরিবারে’র দুই ভাইবোন ভোটযুদ্ধে মুখোমুখি

সংগৃহীত ছবি

কিশোরগঞ্জে ‘সৈয়দ পরিবারে’র দুই ভাইবোন ভোটযুদ্ধে মুখোমুখি

অনলাইন ডেস্ক

বাংলাদেশের মুজিবনগর সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের দুই ছেলেমেয়ে এবার কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলা) আসনের সংসদ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। নজরুল ইসলামের মেয়ে ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি। আর ছেলে মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) সৈয়দ শাফায়েতুল ইসলাম। তারা দুজনই আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের ভাই-বোন।


সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুর পর উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় এ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন তার বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি। তিনি আওয়ামী লীগের মনোনীত প্রার্থী। নৌকা প্রতীক নিয়ে লড়ছেন।  

অন্যদিকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে ঈগল প্রতীক নিয়ে মাঠে রয়েছেন মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) সৈয়দ শাফায়েতুল ইসলাম।

 
ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপিকে পরাজিত করে বিজয়ী হওয়ার চ্যালেঞ্জ নিয়ে নির্বাচনী এলাকা চষে বেড়াচ্ছেন বড় ভাই সৈয়দ শাফায়েতুল।
এছাড়া কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর ও হোসেনপুর উপজেলা) আসনের নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে ডা. মো. আবদুল হাই। নির্বাচনী মাঠে আরও রয়েছেন বাংলাদেশ কংগ্রেস পার্টির মোবারক হোসেন (প্রতীক: ডাব), ইসলামী ঐক্যজোটের মো. আশরাফ উদ্দিন (প্রতীক: মিনার), গণতন্ত্রী পার্টির অ্যাডভোকেট ভূপেন্দ্র ভৌমিক দোলন (প্রতীক: কবুতর), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের মো. আব্দুল আউয়াল (প্রতীক: ছড়ি) ও ন্যাশনাল পিপলস পার্টি- এনপিপির মো. আনোয়ারুল কিবরিয়া (প্রতীক: আম)।

news24bd.tv/ডিডি

সম্পর্কিত খবর