কামিন্স-স্টার্কের তোপে সিরিজ হারল পাকিস্তান

সংগৃহীত ছবি

কামিন্স-স্টার্কের তোপে সিরিজ হারল পাকিস্তান

অনলাইন ডেস্ক

তিন ম্যাচের টেস্ট সিরিজে সমতায় ফিরতে পাকিস্তানের সামনে লক্ষ্য ছিল ৩১৭ রান। সেই রান তাড়ায় শুরুটা ভালো না হলেও শান মাসুদ ও বাবর আজমের ব্যাটে স্বপ্ন দেখছিল পাকিস্তান। কিন্তু দুই অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স ও মিচেল স্টার্কের আগুনের গোলায় ক্ষতবিক্ষত সফরকারীরা। মেলবোর্ন টেস্ট পাকিস্তান হেরেছে ৭৯ রানে।

ফলে এক টেস্ট হাতে রেখেই সিরিজ নিশ্চিত করলো অস্ট্রেলিয়া।

আজ শুক্রবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে ৬ উইকেটে ১৮৭ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে অস্ট্রেলিয়া। স্কোরবোর্ডে আর ৮৫ রান যোগ করতেই হাতে থাকা বাকি ৪ উইকেট হারায় অসিরা। অ্যালেক্স ক্যারি শেষ ব্যাটার হিসেবে ৫৩ রান করে ফিরলে থামে স্বাগতিকদের দ্বিতীয় ইনিংস।

পার্থ টেস্ট হেরে যাওয়ায় সিরিজ বাঁচাতে জয়ের কোনো বিকল্পই ছিল না পাকিস্তানের সামনে। কিন্তু রান তাড়ায় নেমে শুরুতেই ধাক্কা খায় দলটি। ব্যক্তিগত ৪ রানেই ফেরেন আব্দুল্লাহ শফিক। ইমাম উল হকও ইনিংস বড় করতে পারেননি। ১২ রান করে সাজঘরে ফেরেন তিনি। এরপর সাবেক অধিনায়ক বাবরকে সঙ্গে নিয়ে পাকিস্তানকে স্বপ্ন দেখাচ্ছিলেন বর্তমান অধিনায়ক মাসুদ। কিন্তু ৬০ রান করে তিনি ফিরলে বড় ধাক্কা খায় সফরকারী দল।

মাসুদ ফেরার পর লড়াই চালিয়ে যেতে পারেননি বাবরও। ৪১ বলে জস হ্যাজেলউডের দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড হন তিনি। এরপর কেউই দলের হাল ধরতে না পারায় ২৩৭ রানেই অলআউট হয় পাকিস্তান। ৫ উইকেট নিয়ে পাকিস্তান ইনিংস ধসিয়ে দেন অসি অধিনায়ক কামিন্স। কম যাননি স্টার্কও। এই বাঁহাতির শিকার ৪ পাকিস্তানি ব্যাটার।

দুই ইনিংসে ১০ উইকেট নিয়ে টেস্ট সেরা হয়েছে কামিন্স। দুই দলের শেষ টেস্ট সিডনিতে। আগামী ৩ জানুয়ারি শুরু হবে সিরিজের শেষ ম্যাচ। এদিকে, এ ম্যাচ দিয়েই সাদা পোশাকের ক্রিকেটকে বিদায় বলবেন অসি ওপেনার ডেভিড ওয়ার্নার।

news24bd.tv/SHS