বৃষ্টিতে পণ্ড বাংলাদেশ-নিউজিল্যান্ড দ্বিতীয় টি২০

সংগৃহীত ছবি

বৃষ্টিতে পণ্ড বাংলাদেশ-নিউজিল্যান্ড দ্বিতীয় টি২০

অনলাইন ডেস্ক

মাউন্ট মঙ্গানুইয়ে জিতলেই হয়ে যেত ইতিহাস। প্রথমবার নিউজিল্যান্ডের মাটিতে কোনো ফরম্যাটে বাংলাদেশ পেত সিরিজ জয়ের স্বাদ। তবে বৃষ্টির বাগড়ায় তা আর হলো কই। বে ওভালে সিরিজের দ্বিতীয় টি২০ হয়েছে পণ্ড।

ম্যাচ ভেস্তে যাওয়ায় সিরিজের শেষ ম্যাচেই এখন চোখ দুই দলের।

বেরসিক বৃষ্টির আগমনের আগে বে ওভালে টাইগাররা ছিল জয়ের কক্ষপথেই। দারুণ বোলিং করছিলেন শরীফুল-রিশাদরা। ১১ ওভারে নিউজিল্যান্ড ২ উইকেট হারিয়ে ৭২ রানের বেশি করতে পারেনি।

মূলত, শরীফুল ইসলাম প্রথম ব্রেক থ্রু এনে দেওয়ার পর লেগ স্পিনার রিশাদ হোসেনের দুর্দান্ত বোলিংয়ে সেভাবে রান তুলতে পারেনি স্বাগতিকরা।

এর আগে বে ওভালে টসে জিতে নিউজিল্যান্ডকে আগে ব্যাটিংয়ে পাঠান বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। বোলিংয়ে নেমে দ্বিতীয় ওভারেই সফলতা পায় টাইগাররা। শুরুতেই ফিন অ্যালেনকে ২ রানে ফিরিয়ে দেন পেসার শরীফুল। পরে ভয়ঙ্কর হতে থাকা টিম সেইফার্টের উইকেট তুলে নেন পেসার তানজিম হাসান সাকিব। ফেরার আগে ২৩ বলে ৪৩ রান করেন এই ওপেনার।

অ্যালেনকে হারানোর পর নিউজিল্যান্ড পাল্টা আক্রমণে যায়। সেইফার্ট রান তুলতে থাকেন দ্রুত। তবে এক প্রান্তে বল হাতে রান আটকানোর কাজ দারুণভাবে সারেন রিশাদ। টানা ৩ ওভার বল করে মাত্র ১০ রান খরচ করেন এই লেগি।

এ ম্যাচ জিতলেই প্রথমবারের মতো ব্ল্যাকক্যাপসদের মাটিতে কোনো ফরম্যাটে সিরিজ জেতার সুযোগ ছিল বাংলাদেশের সামনে। ম্যাচ পণ্ড হওয়ায় তা তো আর হলো না। দুই দলের শেষ টি২০ এই মাউন্ট মঙ্গানুইতেই, ৩১ ডিসেম্বর।  

news24bd.tv/SHS

পাঠকপ্রিয়