মুম্বাই হামলার মূল হোতাকে হস্তান্তর করতে পাকিস্তানকে তাগিদ ভারতের

সংগৃহীত ছবি

মুম্বাই হামলার মূল হোতাকে হস্তান্তর করতে পাকিস্তানকে তাগিদ ভারতের

অনলাইন ডেস্ক

ভারতের অন্যতম জনবহুল এবং গুরুত্বপূর্ণ শহর মুম্বাই-তে সন্ত্রাসী হামলায় জড়িত পাকিস্তানী লস্কর-ই-তৈয়বার শীর্ষ নেতা হাফিজ মুহাম্মদকে হস্তান্তর করার দাবি জানিয়েছে ভারত।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র অরিন্দম বাগচী শুক্রবার (২৯ ডিসেম্বর) এই কথা জানিয়েছেন। (খবর: হিন্দুস্থান টাইমস)।

এসময় ভারতীয় পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আরও জানান, 'আমরা পাকিস্তান সরকারের কাছে হাফিজকে ভারতের হাতে তুলে দিতে বিভিন্ন প্রাসঙ্গকি ডকুমেন্টস জমা দিয়েছি।

সে ভারতের বিভিন্ন সন্ত্রাসী হামলার ঘটনার সাথে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত। আমরা পাকিস্তান সরকারের কাছে অনেক আগ থেকেই এ বিষয়টি নিয়ে কথা বলে আসছিলাম। আমরা আশা করছি পাকিস্তান সরকার জঙ্গিবাদ নির্মূলে ভারতের দেওয়া প্রস্তাবটি গ্রহণ করবে।  

উল্লেখ্য, হাফিজ মুহাম্মদ ২০০৮ সালের ২৬ নভেম্বর ভারতের মুম্বাই শহরে সংঘটিত দেশটির ইতিহাসের নৃশংসতম সন্ত্রাসী হামলা সাথে সরাসরি জড়িত বলে দাবি করে আসছিল ভারত সরকার।

পরবর্তীতে হাফিজ মুহাম্মদ পাকিস্তানে তার দেওয়া বিভিন্ন বক্তব্যে নিজেই এই হামলার দায় স্বীকার করে ভবিষ্যতে ভারতে আরও সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর হুমকিও দেয়। জাতিসংঘের নিরাপত্তা পরিষদের দেশগুলো থেকেও হাফিজের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

news24bd.tv/SC