২০২৩ সালে সোশ্যালে যত ভাইরাল ঘটনা

সংগৃহীত ছবি

সালতামামি

২০২৩ সালে সোশ্যালে যত ভাইরাল ঘটনা

অনলাইন ডেস্ক

বিদায় নিতে চলেছে ২০২৩। দেশের রাজনীতি থেকে শুরু করে আন্তর্জাতিক নানা ঘটনার সাক্ষী এই বছরটা। তেমনি সামাজিক মাধ্যমেও এই বছরে ঘটেছে নানা ভাইরাল ঘটনা। সেইসব ভাইরাল ইস্যু নিয়েই এই আয়োজন।

২০২৩ সালে সোশ্যাল মিডিয়ায় আলোচনায় ছিলেন নানা ব্যক্তি, নানা ঘটনা। একইসাথে নানা ধরনের বক্তব্যও ছিলো বেশ আলোচনায়। সেগুলো মধ্যে বিশেষ কয়েকটি তুলে ধরা হলো।

জায়েদ খানের ডিগবাজি

জায়েদ খানের ডিগবাজি
সামাজিক মাধ্যমে সবসময়েই ট্রেন্ডের শীর্ষে থাকেন চিত্রনায়ক জায়েদ খান।

এবছরও তার ব্যতিক্রম হয়নি। তবে এবার শীর্ষে রয়েছেন কথায় নয় কাজে। এবার তিনি আলোচনায় আসেন ডিগবাজি দিয়ে। এক রিয়েলিটি শোয়ের বিচারক হিসেবে প্রথম ডিগবাজি দেন জায়েদ খান। মুহূর্তেই তার সেই ডিগবাজির ক্লিপ ভাইরাল হয়ে পড়ে নেট দুনিয়ায়।

তারকাদের ক্রিকেট খেলায় মারামারির ঘটনা আলোড়ন ফেলে

সেলিব্রেটি ক্রিকেট লিগ
বছরের মাঝামাঝি তারকাদের নিয়ে আয়োজিত ক্রিকেট খেলায় মারামারির ঘটনা আলোড়ন ফেলে। সেপ্টেম্বরে মিরপুরের ইনডোর স্টেডিয়ামে শুরু হয় সেলিব্রিটি ক্রিকেট লিগ-সিসিএল। যাতে বিভিন্ন অঙ্গনের তারকারা নিজেদের মধ্যে ভাগ হয়ে একে অপরের মুখোমুখি হন। তবে শুরু থেকেই এ ক্রিকেট টুর্নামেন্ট আলোচনায় আসে নেতিবাচক কারণে। একে অপরের বিরুদ্ধে নানান অভিযোগ, খেলা বন্ধ থাকা থেকে তা হট্টগোল এমনকি মারামারি পর্যন্ত গড়ায়। হাসপাতালেও শুশ্রুষা নিতে যেতে হয় অনেককে।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল কে এই শাহীন

‘শাহীন... ধরে ফেল’
বছরের শুরুর দিকে বেশ ভাইরাল হয় ডাকাত ধরার এই গল্প। যেটা নিয়ে ভিডিও বানানো হয় দেশ থেকে শুরু করে দেশের বাইরেও। ঘটনাটি সুনামগঞ্জের ছাতকে। সেখানে এক প্রবাসীর বাড়িতে রাতে ডাকাতরা হানা দেয়। এরপর ডাকাতি করে পালানোর সময় বাড়িতে থাকা এক প্রবাসীর উপস্থিত বুদ্ধিতে ডাকাতদলের কয়েকজন ধরা পড়ে। সেসময় তিনি কীভাবে ডাকাতকে ধরেন তার অভিনয় করে দেখান স্থানীয়দের। এসময় তার বলা বক্তব্য মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

মিডিয়া ছেড়ে দিচ্ছে সিমরিন লুবাবা

‘আমি কেন্দে দিয়েছি’
এক সিনেমার প্রদর্শনী শেষে সাক্ষাৎকার দেন প্রখ্যাত অভিনেতা আব্দুল কাদেরের নাতনী শিশুশিল্পী সিমরিন লুবাবা। সেখানে কথার এক পর্যায়ে তিনি বলেন, ‘কেন্দে দিয়েছি’, তার এই কথাটা নিয়ে ব্যাপক ট্রল হতে থাকে, অনেকেই হাস্যরস করেন মেয়েটিকে নিয়ে। তবে এই ট্রলের কারণে বেশ মানসিক অবসাদে পড়েন এই শিশুশিল্পী।

তখন আমার আবেগ কাজ করছে, বিবেক না'

‘বিবেক কাজ করেনি, আবেগ করেছে’
চট্টগ্রামের একটি হত্যাকাণ্ডে অভিযুক্তের স্বীকারোক্তির একটি ভিডিও আলোড়ন ফেলে দেয়। তবে খুব শিগগিরই সেই নৃশংস ঘটনা ছাপিয়ে আলোচনায় উঠে আসে এই হত্যাকান্ডে জড়িত এক নারীর সরল স্বীকারোক্তির সাক্ষাৎকার। সাংবাদিকদের সামনে তিনি বলেন, ‘আমি দোষী, আমি কি আপনাদের একবারও বলেছি আমি নির্দোষ? তখন আমার আবেগ কাজ করেছে, বিবেক কাজ করেনি। ’

news24bd.tv/FA