বৃষ্টি আইনে হেরে সিরিজ ড্র বাংলাদেশের

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-১ এ ড্র করেছে বাংলাদেশ-নিউজিল্যান্ড। ছবি: সংগৃহীত

বৃষ্টি আইনে হেরে সিরিজ ড্র বাংলাদেশের

অনলাইন ডেস্ক

হার দিয়ে শেষ হলো নিউজিল্যান্ড সফর। যদিও বাংলাদেশের লক্ষ্য ছিল নিউজিল্যান্ডের মাটিতে ইতিহাস গড়ে সিরিজ জেতার। কিন্তু সেটি আর হলো না। শেষ ম্যাচে বৃষ্টি আইনে হেরে সিরিজ হাতছাড়া হলো বাংলাদেশের।

রোববার (৩১ ডিসেম্বর) ভোর ৬টায় তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মাঠে নামে বাংলাদেশ ও নিউজিল্যান্ড। মাউন্ট মঙ্গানুইয়ে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে বাংলাদেশ। শেষ পর্যন্ত ১৯.২ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১১০ রানে শেষ হয় টাইগারদের ইনিংস। এরপরে ১৪.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে ৯৫ রান তুলে নিউজিল্যান্ড এবং তখনই শুরু হয় বৃষ্টি।

পরে ডিএলএস পদ্ধতিতে ১৭ রানে জয় পায় কিউইরা।

১১১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৬ রানে প্রথম উইকেট হারায় স্বাগতিকরা। এরপরে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। ৪৯ রানের মধ্যে ৫ জন ব্যাটার বিদায় নেন। এর মধ্যে টিম সেফার্ট ৩ বলে ১ রান, ড্যারিল মিচেল ৫ বলে ১ রান, গ্লেন ফিলিপস ৪ বলে ১ রান ও মার্ক চ্যাপম্যান ৫ বলে ১ রান করে আউট হন। মেহেদী হাসান নিয়েছেন সেফার্ট ও মিচেলের উইকেট। শরিফুল ফিরিয়েছেন ফিলিপসকে। আর চ্যাপম্যান হয়েছেন রান আউটের শিকার।

বৃষ্টিতে খেলা বন্ধ হওয়ার আগে ১৪.৪ ওভারে ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ৯৫ রান তুলেছিল স্বাগতিকরা। তখনই তারা ১৭ রানে এগিয়ে ছিল। গ্যালারিতে দর্শকদের মাঝে ছুটোছুটি ফেলে দেওয়া ঝোড়ো বৃষ্টি আর ক্রিকেটারদের মাঠে নামতে দেয়নি। ফলে ১৭ রানে জিতে সিরিজে সমতা ফেরাল নিউজিল্যান্ড। এর আগে বে ওভালে আগে ব্যাটিং করা কোনো দলই (৮ ম্যাচ) হারেনি, যেখানে বাংলাদেশই প্রথম!

তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে ৫ উইকেটে জিতেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। আর তৃতীয় ও শেষ ম্যাচে নিউজিল্যান্ড জয় পেলে ১-১ ব্যবধানে সিরিজ ড্র হয়।

news24bd.tv/DHL