আতশবাজির ঝলকানিতে নতুন বছর উদযাপন

সংগৃহীত ছবি

আতশবাজির ঝলকানিতে নতুন বছর উদযাপন

অনলাইন ডেস্ক

আইন-শৃঙ্খলা বাহিনীর কড়াকড়ি এবং বাধা নিষেধের মধ্যে আতশবাজির ঝলকানিতে নতুন বছরকে বরণ করে নিল ঢাকাবাসী। ঘড়ির কাঁটা রাত ১২টা বাজার আগ থেকেই নববর্ষের উৎসব ছড়িয়ে পড়ে সবখানে। আতশবাজি ফোটানো কিংবা ফানুস ওড়ানোয় নিষেধাজ্ঞা থাকলেও কে শোনে কার কথা। তাতে বর্ণিল হয়ে ওঠে রাজধানী আকাশ, মুহুর্মুহু আতশবাজির ঝলকানিতে আলোকিত হয়ে ওঠে নগরী।

পাশাপাশি পটকার শব্দে প্রকম্পিত হয়েছে বিভিন্ন এলাকা।

পুরাতন বছরকে বিদায় এবং নতুন বছরকে স্বাগত জানাতে গিয়ে কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা যাতে না ঘটে এবং সামনেই যেহেতু দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন - তাই সন্ধ্যার পর থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা টহল দিতে শুরু করেন। এমনকি রাজধানীর গুরুত্বপূর্ণ এলাকায় তল্লাশি চালান পুলিশ ও র‌্যাবের সদস্যরা। অনেক এলাকায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে।

তাই অনেকটা ঘরোয়াভাবে রাজধানীর মানুষ খ্রিষ্টীয় নতুন বছর ২০২৪-কে স্বাগত জানান।

বাসা-বাড়ির ছাদে চলে নানা উৎসব। পটকা ফোটানো, আতশবাজির ঝলকানি ছাড়াও নাচে-গানে আনন্দ-উচ্ছ্বাসের কোনো কমতি ছিল না ঢাকাবাসীর মনে। অনেকে বাসার ছাদে পরিবার-পরিজন, আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব নিয়ে বারবিকিউ পার্টি, নানা মুখরোচক খাবার এবং কেক কাটাসহ বিভিন্ন আয়োজন রাখেন।

রাতে রাজধানীর বিভিন্ন এলাকায় দেখা গেছে, ইংরেজি নতুন বর্ষকে বরণ করে নিতে প্রস্তুত সবাই। বাসার ছাদে করা হয় আলোকসজ্জার ব্যবস্থা। এরপর রাত ১২টা বাজার কিছু আগ থেকেই আতশবাজিতে রঙিন হয়ে ওঠে আকাশ। অনেকে এ সময় ফানুসও উড়িয়েছেন।

news24bd.tv/SHS