নতুন বছরের জন্য প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির শুভেচ্ছা বার্তা

রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী

নতুন বছরের জন্য প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতির শুভেচ্ছা বার্তা

অনলাইন ডেস্ক

পুরাতন বছর ২০২৩ সালের শেষদিন ৩১ ডিসেম্বর রাতের শেষ প্রহরে নতুন বছর ২০২৪ সালের জন্য পৃথক পৃথক শুভেচ্ছা বার্তা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

রোববার (৩১ ডিসেম্বর) এক বাণীতে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন জানান, ‘সময়ের চিরায়ত আবর্তনে খ্রিস্টীয় নববর্ষ নতুন স্বপ্ন, নতুন অনুপ্রেরণা নিয়ে আমাদের মাঝে সমাগত। নতুনকে বরণ করা মানুষের স্বভাবজাত প্রবৃত্তি। তাইতো নববর্ষকে বরণ করতে বিশ্বব্যাপী বর্ণাঢ্য অনুষ্ঠান আয়োজন করা হয়।

এই বার্তায় নতুন দিনকে সামনে রেখে ইতিবাচক পরিবর্তনের জন্য প্রস্তুত হতে বলেন রাষ্ট্রপতি।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সকল দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে বলেন, ‘আজ আমরা যে সময়কে পেছনে ফেলে নতুন দিনের আলোয় উদ্ভাসিত হতে যাচ্ছি, সে সময়ের যাবতীয় অর্জন আমাদের সম্মুখ যাত্রার শক্তিশালী সোপান হিসেবে কাজ করছে। তাই নতুন বছরের এই মাহেন্দ্রক্ষণ সকল চ্যালেঞ্জ মোকাবিলা করে নতুন নতুন সম্ভাবনাকে কাজে লাগিয়ে উন্নতির নতুন শিখরে আরোহণের সোপান রচনা করার অনুপ্রেরণা। ’

প্রধানমন্ত্রী এ সময় আরও বলেন, ‘নতুন বছরে মানুষে-মানুষে সম্প্রীতি, সৌহার্দ্য ও ভ্রাতৃত্বের বন্ধন আরো জোরদার হোক, সকল সংকট দূরীভূত হোক, সকল সংকীর্ণতা পরাভূত হোক এবং সকলের জীবনে আসুক অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি, এই প্রার্থনা করি।

‘করোনাভাইরাস মহামারির কারণে বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশের অর্থনীতিও কিছুটা মন্থর হয়েছিল। সেই ধাক্কা সামলে উঠতে না উঠতে ইউক্রেন-রাশিয়া যুদ্ধ এবং অর্থনৈতিক অবরোধ ও পাল্টা অবরোধ সারা পৃথিবীতে নিরীহ মানুষের জন্য কষ্টের কারণ হয়ে দাঁড়িয়েছে। আমরা এরই মধ্যে ফিলিস্তিনের গাজায় ইসরাইলের আগ্রাসন বন্ধের আহ্বান জানিয়েছি। আমরা যুদ্ধ চাই না, শান্তি চাই। ’

news24bd.tv/SC