ব্যারিস্টার সুমনকে কারণ দর্শানোর নোটিশ

সংগৃহীত ছবি

ব্যারিস্টার সুমনকে কারণ দর্শানোর নোটিশ

অনলাইন ডেস্ক

হবিগঞ্জ-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনকে কারণ দর্শানোর নোটিশ দিয়ে লিখিত ব্যাখ্যা চাওয়া হয়েছে। নির্বাচনি পোস্টারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ব্যবহারের অভিযোগে তাকে এই নোটিশ দেওয়া হয়েছে।

রোববার (৩১ ডিসেম্বর) তাকে এই নোটিশ দেন নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও হবিগঞ্জ সদর আদালতের সিনিয়র সহকারী জজ সবুজ পাল। আগামীকাল মঙ্গলবারের (২ জানুয়ারি) মধ্যে নিজে অথবা প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে ব্যাখ্যা দাখিলের জন্য ব্যারিস্টার সুমনকে নির্দেশ দেওয়া হয়।

নির্বাচন অনুসন্ধান কমিটির দেওয়া পত্রে বলা হয়, আব্দুল হাই প্রিন্স নামে এক ব্যক্তি নিজেকে নৌকা প্রতীকের কর্মী ও সমর্থক দাবি করে অভিযোগ দিয়েছেন। এতে নমুনা পোস্টার সংযুক্ত রয়েছে। নমুনা পোস্টার পর্যালোচনা করে প্রতীয়মান হয় রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা-২০০৮ এর বিধি ৭ মোতাবেক প্রার্থীর ব্যানার ও পোস্টারে নিজের ছবি, প্রতীক ও দলীয় প্রার্থী হলে একই সাথে দল প্রদানের ছবির বাইরে আরও কারও ছবি ব্যবহার করা যাবে না। আপনি পোস্টারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ব্যবহার করে উল্লিখিত বিধি লঙ্ঘন করেছেন।

এমতাবস্থায় আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে ২ জানুয়ারির মধ্যে নিজে অথবা প্রতিনিধির মাধ্যমে নির্বাচন অনুসন্ধান কমিটির নিকট লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেওয়া হল। একই সাথে পত্রের অনুলিপি নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব, উপসচিব, জেলা রিটার্নিং কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও চুনারুঘাট এবং মাধবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকতা বরাবর পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, চুনারুঘাট-মাধবপুর নিয়ে গঠিত হবিগঞ্জ-৪ আসনে নৌকার মাঝি হিসেবে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী ও স্বতন্ত্র প্রার্থী ব্যারিস্টার সুমন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক