ড. ইউনূসের কারাদণ্ডের রায় প্রসঙ্গে যা বললেন রিজভী

ড. ইউনূসের কারাদণ্ডের রায় প্রসঙ্গে যা বললেন রিজভী

অনলাইন ডেস্ক

শ্রম আইনে নোবেল বিজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের ছয় মাসের কারাদণ্ডের রায় প্রসঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, অর্থপাচারকারী-ঋণখেলাপিদের কিছু হয় না, সাজানো গোছানো রায়ে সাজা হয় ড. ইউনূসের।

আজ সোমবার এক ভার্চুয়াল সংবাদ ব্রিফিংয়ে এ কথা বলেন রিজভী।

তিনি বলেন, আজ ইংরেজি নতুন বছরের প্রথম দিনটি দেশের স্বাধীনতাপ্রিয় গণতন্ত্রকামী জনগণের কাছে মোটেই সুখকর নয়। তামাশার নৌকা আর ডামিদের নির্বাচন ঘিরে সারাদেশে কায়েম করা হয়েছে চরম নৈরাজ্যকর ও ভয়ংকর পরিস্থিতি।

পুলিশ ও আওয়ামী তাণ্ডবে গণতন্ত্র প্রতিষ্ঠায় মুক্তিকামী জনগণ গত তিনমাস ঘরবাড়ি ছেড়ে ফেরারী ও উদ্বাস্তু জীবনযাপন করছে। শেখ হাসিনার নির্দেশে ১৮ কোটি মানুষের মৌলিক ভোটাধিকার আদায়ে আন্দোলনরতদের গ্রেপ্তারে হন্যে হয়ে উঠেছে পুলিশ।

রিজভী বলেন, শেখ হাসিনার অবৈধ ক্ষমতালিপ্সার খায়েশ মেটাতে বাংলাদেশ তাবেদার রাষ্ট্রে পরিণত করা হয়েছে। স্বাধীনতার গৌরব ধুলোয় মিশিয়ে দিয়ে এখন বিনাভোটে রাষ্ট্রক্ষমতা দখল করে রেখেছে শেখ হাসিনার "ডামি সরকার"।

কখন কাকে ধরতে হবে, কাকে মারতে হবে, কাকে রাখতে হবে, কাকে সীমান্তের ওপারে ফেলে আসতে হবে—সব সিদ্ধান্তই আসে অন্য দেশ থেকে।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব আরও বলেন, কয়েকদিন আগেই আমরা সবাই শুনেছি, দেখেছি, চলমান "ডামি নির্বাচনে" এক "ডামি প্রার্থী" প্রকাশ্যেই নিজেকে ভারতের প্রার্থী হিসেবে ঘোষণা দিয়েছে। এমন নির্লজ্জ স্বীকারোক্তির মাধ্যমে আবারও প্রমাণিত হয়েছে, এই "ডামি সরকারে"র স্বাধীন সিদ্ধান্ত নেয়ারও ক্ষমতা নেই।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক