জনতা ব্যাংকে বড় নিয়োগ 

প্রতীকী ছবি

জনতা ব্যাংকে বড় নিয়োগ 

অনলাইন ডেস্ক

সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত জনতা ব্যাংক পিএলসি। এই ব্যাংকে দশম গ্রেডে ‘অফিসার–রুরাল ক্রেডিট (ও–আরসি)’ পদে ১১৪ জনকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

শিক্ষাগত যোগ্যতা

যেকোনো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অথবা চার বছর মেয়াদি স্নাতক/স্নাতক (সম্মান) ডিগ্রি থাকলে আবেদন করা যাবে।

বেতন স্কেল

এ পদে নিয়োগ পেলে বেতন স্কেল হবে ১৬,০০০-৩৮,৬৪০ টাকা।

বয়স

আবেদনের সর্বোচ্চ বয়স ৩০ বছর। তবে বীর মুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধী আবেদনকারীর ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৩২ বছর।

নিয়োগপ্রাপ্তদের শুধু কৃষিঋণ–সম্পৃক্ত গ্রেড-২, ৩ এবং ৪ শাখায় পদায়ন করা হবে এবং সেখানে কৃষিঋণ–সম্পৃক্ত যাবতীয় কাজ করতে হবে।

তাঁদের বাধ্যতামূলকভাবে পল্লি এলাকায় অবস্থিত কৃষিঋণ–সম্পৃক্ত গ্রেড-২, ৩ এবং ৪ শাখার আওতাধীন গ্রামের বাড়ি বাড়ি গিয়ে জরিপের মাধ্যমে সঠিক ঋণগ্রহীতা নির্বাচন করে কৃষিঋণ বিতরণ ও একইভাবে কৃষিঋণ আদায় কার্যক্রমের দায়িত্ব পালন করতে হবে। দুটি উচ্চতর পদে, অর্থাৎ প্রিন্সিপাল অফিসার (পিও) পদে পদোন্নতি পাওয়ার আগপর্যন্ত ওই সব গ্রেডভুক্ত কৃষিঋণ–সম্পৃক্ত শাখাতেই কর্মরত থাকতে হবে এবং কোনোক্রমেই কৃষিঋণ–সম্পৃক্ত নয়, এমন শাখা এবং গ্রেড-১, করপোরেট-২ ও করপোরেট-১ শাখায় বা এরিয়া অফিস/ডিভিশনাল অফিস বা প্রধান কার্যালয়ে বদলি/পদায়ন করা হবে না। পিও পদে পদোন্নতি পাওয়ার পর এসব বাধ্যবাধকতা রহিত হবে।

আবেদন ফি

আবেদন ফি বাবদ ২০০ টাকা ডাচ্‌-বাংলা ব্যাংকের মোবাইল ব্যাংকিং রকেটের মাধ্যমে জমা দিতে হবে।

নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংক থেকে জেনে আবেদন করতে হবে।

আবেদনের শেষ সময়

আবেদনের শেষ সময় ২৬ জানুয়ারি রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

news24bd.tv/TR