শেরপুরে লিফলেট বিতরণকালে গুলি-টিয়ার শেল নিক্ষেপ, আটক ৭ 

শেরপুরে লিফলেট বিতরণকালে গুলি-টিয়ার শেল নিক্ষেপ, আটক ৭ 

শেরপুর প্রতিনিধি

নির্বাচনবিরোধী লিফলেট ও নির্বাচন বানচালের ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে শেরপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব হযরত আলীকে আটকের সময় পুলিশের ওপর বিএনপি নেতাকর্মীদের হামলার অভিযোগ উঠেছে। এ সময় জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ বিএনপি ও সহযোগী সংগঠনের ৭ নেতাকর্মীকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

মঙ্গলবার বিকেলে সদর উপজেলার চরপক্ষিমারী ইউনিয়নের হরিণধরা এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশের ওপর হামলার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৭ রাউন্ড শট গানের গুলি ও ৩ রাউন্ড টিয়ার গ্যাস নিক্ষেপ করা হয় বলে জানিয়েছেন শেরপুরের পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম-সেবা।

পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার বিকেলে সদর উপজেলার চরপক্ষিমারী ইউনিয়নের হরিণধরা এলাকায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব হযরত আলীর নেতৃত্বে শতাধিক দলীয় নেতাকর্মী নির্বাচনবিরোধী লিফলেট বিতরণ ও নাশকতার পরিকল্পনা করছে- এমন সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এসময় বিএনপি নেতাকর্মীদের সাথে তর্ক-বিতর্ক হয়। একপর্যায়ে পরোয়ানাভুক্ত আসামি বিএনপি নেতা হযরত আলীকে আটক করা হলে উত্তেজিত নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা চালায়। এতে চার পুলিশ সদস্য আহত হন।

পরে পুলিশ শটগানের গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় বিএনপি নেতাকর্মী আহত হওয়ার খবর পাওয়া যায়নি।

এ ব্যাপারে শেরপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদুল হক জানান, বিকেলে ওয়ারেন্টভুক্ত আসামি ধরতে গেলে পুলিশের ওপর হামলা চালায় বিএনপি নেতাকর্মীরা। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৭ রাউন্ড শটগানের গুলি ও ৩ রাউন্ড টিয়ার গ্যাস নিক্ষেপ করা হয়। আটক করা হয় সাতজনকে। গ্রেপ্তারদের বিরুদ্ধে পুলিশ অ্যাসল্টের মামলার প্রস্তুতি চলছে।

news24bd.tv/তৌহিদ