ঘন কুয়াশায় দুই রুটে ফেরি চলাচল বন্ধ

ঘন কুয়াশায় দুই রুটে ফেরি চলাচল বন্ধ

অনলাইন ডেস্ক

ঘন কুয়াশার কারণে দুর্ঘটনা এড়াতে পাটুরিয়া-দৌলতদিয়া ও আরিচা-কাজিরহাট নৌপথে ফেরি চলাচল বন্ধ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি)।

এর মধ্যে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ও রাত সোয়া ১০টায় আরিচা-কাজিরহাট রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয় সংস্থাটি।

এ ব্যাপারে বিআইডব্লিউটিসির আরিচা আঞ্চলিক কার্যালয়ের উপমহাব্যবস্থাপক শাহ মো. খালেদ নেওয়াজ বলেন, শাহ আলী ফেরি পাবনার কাজিরহাট ঘাটে যাত্রী ও যানবাহন নিয়ে নোঙ্গর করে আছে। অন্য ফেরিগুলো মানিকগঞ্জের আরিচা ঘাটে নোঙ্গর করে রয়েছে।

কুয়াশা কেটে গেলে ফেরি চলাচল শুরু হবে।

খালেদ আরও বলেন, পাটুরিয়া-দৌলতদিয়া রুটে মাঝনদীতে কেরামত আলী, শাহ পরাণ, গোলাম মওলা ও ঢাকা ফেরি যাত্রী-যানবাহন নিয়ে নোঙ্গর করে আছে। রাজবাড়ীর দৌলতদিয়া ঘাটে চারটি এবং মানিকগঞ্জের পাটুরিয়া ঘাটে পাঁচটি ফেরি অপেক্ষা করেছে।

নিউজ টোয়েন্টিফোরের রাজবাড়ী প্রতিনিধি জানান, পদ্মা নদীতে তীব্র ঘন কুয়াশার কারণে রাজবাড়ীর দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে।

এতে দৌলতদিয়া ঘাট এলাকায় পারাপারের অপেক্ষায় রয়েছে যানবাহন।

মঙ্গলবার (২ জানুয়ারি) দিবাগত রাত সাড়ে ১১ টা থেকে দেশের গুরুত্বপূর্ণ এই নৌরুটে ফেরি সার্ভিস বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এদিকে ঘন কুয়াশার কারণে মাঝামাঝি ডুবো চরে যাত্রী ও যানবাহন নিয়ে আটকা পড়েছে কেরামত, পরান, মাওলা ও ঢাকা নামের ৪টি ফেরি।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট শাখার সহ-ব্যবস্থাপক (বাণিজ্য) আলিম রাইয়ান জানান, মঙ্গলবার সন্ধ্যা থেকেই কুয়াশার কারণে ফেরি চলাচলে সমস্যা হচ্ছিল। রাত সাড়ে ১১টার দিকে কুয়াশার তীব্রতা বাড়লে দুর্ঘটনা এড়াতে ওই রুটে ফেরি চলাচল বন্ধ করে দেয়া হয়। কুয়াশা কেটে গেলে দ্রুত সময়ের চলাচল শুরু হবে।

news24bd.tv/তৌহিদ