'ডানকি' বনাম ‘সালার’, নতুন বছরে বক্স অফিসে কে এগিয়ে?

'ডানকি' বনাম ‘সালার’, নতুন বছরে বক্স অফিসে কে এগিয়ে?

অনলাইন ডেস্ক

দক্ষীণি অভিনেতা প্রভাসের 'সালার: পার্ট ১- সিজফায়ার' সিনেমা বক্স অফিসে দাপট দেখিয়ে বেড়াচ্ছে। শাহরুখ খানের 'ডানকি' মুক্তির একদিন পর বড় পর্দায় আসে ২২ ডিসেম্বর আসে সিনেমাটি। এদিকে শুরু থেকে অনেকটাই পিছিয়ে ছিল শাহরুখের 'ডানকি'। নতুন বছর ২০২৪ সালের শুরুতে এসেও এগিয়ে চলেছে প্রভাসের 'সালার'।

তবে বক্স অফিসে সবচেয়ে কম কালেকশন করল  'ডানকি'।  

'ডানকি' বনাম ‘সালার’- এই লড়াইয়ের চিত্রটা নতুন বছরেও এতটুুকু বদলায়নি। বছরের শেষদিনের লড়াই জমে উঠলেও নতুন বছরের প্রথম দু-দিন শাহরুখের ছবিকে তুড়ি মেরে উড়ালেন প্রভাস।  

'ডানকি'র কালেকশন

মঙ্গলবার, ছবি মুক্তির ১৩তম দিনে 'ডানকি'র ঝুলিতে এল সবচেয়ে কম রুপি।

এদিন ৪ কোটির গণ্ডিও পার করেননি শাহরুখ-তাপসীরা। ছবির কালেকশন ছিল মাত্র ৩ কোটি ৮৫ লক্ষ রুপি। সেখানে সোমবার ছবির আয় ছিল ৯.০৫ কোটি। অর্থাৎ এক ঝটকায় ৫০%-এর বেশি আয় কমেছে ছবির। এই আয়ে ভর দিয়ে দেশের বক্স অফিসে ২০০ কোটির গণ্ডি ছুঁয়ে ফেলল 'ডানকি'। ছবির মোট আয় দাঁড়িয়েছে ২০০.৬২ কোটি রুপি। সোমবার বিশ্ব বক্স অফিসে ৪০০ কোটির ম্যাজিক ফিগার ছুঁয়েছিল 'ডানকি'।

‘সালার’-এর বক্স অফিস কালেকশন

সালারের সঙ্গে প্রভাস দেখিয়ে দিয়েছেন এভাবেও ফিরে আসা যায়! রাধে শ্যাম-এর ভরাভুবির পর এই ছবি নিয়ে বিশেষ আশাবাদী ছিলেন না অনেক ট্রেড বিশেষজ্ঞও, তবে সকলকে ভুল প্রমাণিত করে মুক্তির প্রথম দিনই দেশের বক্স অফিসে ৯০ কোটির ব্যবসা হাঁকিয়েছিল এই ছবি। ২রা জানুয়ারিও ভালো ফল করল এই ছবি। মঙ্গলবার ছবি মুক্তির ১২তম দিনে ছবির বক্স অফিস ছিল কালেকশন ৭.৫০ কোটির আশেপাশে। এখনও পর্যন্ত দেশের বক্স অফিসে সালার-এর আয় ৩৬৯.৩৭ কোটি রুপি। অন্যদিকে সালার-এর বিশ্বব্যাপী আয় দাঁড়িয়েছে ৬৪৪.৮০ কোটি।

রাজকুমার হিরানির পরিচালনায় ‘ডানকি’তে শাহরুখ খানের সঙ্গে আরো রয়েছেন তাপসী পান্নু, ভিকি কৌশল, বোমান ইরানি, সতীশ শাহ ও ধর্মেন্দ্র। প্রত্যেকেই নিজ নিজ চরিত্রে দারুণ অভিনয় করেছেন। স্বপ্নপূরণের লক্ষ্যে, সুরক্ষিত ভবিষ্যতের আশায় ‘ডাঙ্কি রুট’ (বেআইনিভাবে) ধরে বিদেশ যাত্রার (এখানে লন্ডন) গল্প হিরানির 'ডানকি'।  

অন্যদিকে খানসার প্রেক্ষাপটে তৈরি দুই বন্ধুর গল্পকে কেন্দ্র করে তৈরি হয়েছে  সালার। সেই দুজন বন্ধুর নাম দেব ও বর্ধ। যে ভূমিকায় রয়েছেন প্রভাস ও পৃথ্বীরাজ সুকুমারণ। ছবিতে প্রভাসের নায়িকা শ্রুতি হাসান।

news24bd.tv/TR  

এই রকম আরও টপিক