'সরকার ও নির্বাচন ইসি বিরুদ্ধে মামলা করা হবে'

ছবি সংগৃহীত

'সরকার ও নির্বাচন ইসি বিরুদ্ধে মামলা করা হবে'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

জেএসডির সভাপতি ও ঐক্যফ্রন্ট নেতা আ স ম আব্দুর রব বলেছেন, সরকার ও নির্বাচন কমিশনের (ইসি) বিরুদ্ধে সংবিধান লঙ্ঘনের অভিযোগে মামলা করা হবে।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) একাদশ সংসদ নির্বাচনে ‘ইভিএমকে না বলুন আপনার ভোটকে সুরক্ষিত করুণ’ শীর্ষক সেমিনারে তিনি এ কথা বলেন। রাজধানীর লেকশোর হোটেলে এ সেমিনারের আয়োজন করা হয়।

রব বলেন, আমরা ঐক্যফ্রন্টের পক্ষ থেকে ড. কামালের নেতৃত্বে ইসি ও সরকারের বিরুদ্ধে এ মামলা করব।

সংবিধানের কোথাও ইভিএম ব্যবহারের কথা উল্লেখ নেই।

সংবিধানের ৬৫ অনুচ্ছেদের ২(ক) তে বলা আছে, সংসদ গঠন হবে প্রত্যক্ষ ভোটে। সংবিধানে ইংরেজিতে স্পষ্টভাবে ‘ডিরেক্ট’ শব্দটি উল্লেখ করা আছে, যার অর্থ প্রত্যক্ষ। ইভিএম প্রত্যক্ষ ভোটের আওতায় পড়ে না।

নির্বাচনে ইভিএম ব্যবহার করা সংবিধান বিরোধী। তাই সংবিধান সংশোধন ছাড়া ইভিএম ব্যবহার করা যাবে না।

 তিনি আরও বলেন, সেনাবাহিনীকে বিতর্কিত করতে ইভিএম কেন্দ্রগুলোতে নিয়ন্ত্রণের দায়িত্ব দেয়া হয়েছে। র‌্যাব, পুলিশ, সেনাবাহিনী, ডিবি, নির্বাচন কমিশন ও প্রশাসনের কর্মকর্তাদের বলব, আপনারা নিরপেক্ষ হন। নির্বাচনের পর দেশে আপনারা থাকবেন, আমরাও থাকব। আপনাদের ভূমিকার জন্য জনগণের কাছে জবাব দিতে হবে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে সেমিনারে আরও উপস্থিত ছিলেন- বিএনপি নেতা মঈন খান, বঙ্গবীর কাদের সিদ্দিকী, আমির খসরু মাহামুদ চৌধুরী, মাহমুদুর রহমান মান্না, ড. জাফরুল্লাহ, আন্দালিব রহমান পার্থ, অ্যাডভোকেট সুব্রত চৌধুরীসহ প্রায় ৪০ বিশিষ্ট নাগরিক।


NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর