ক্র্যাব সদস্যদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প করলো ইনসাফ বারাকাহ হাসপাতাল

সংগৃহীত ছবি

ক্র্যাব সদস্যদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প করলো ইনসাফ বারাকাহ হাসপাতাল

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সদস্য ও পরিবারের জন্য ফ্রি মেডিকেল এন্ড ডেন্টাল ক্যাম্প করলো ইনসাফ বারাকাহ কিডনি এন্ড জেনারেল হাসপাতাল। আজ (৩ জানুয়ারি) দুইদিনব্যাপি এই হেলথ ক্যাম্পটি উদ্বোধন করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) প্রধান, অতিরিক্ত পুলিশ কমিশনার মো. আসাদুজ্জামান বিপিএম-বার। আগামীকাল বৃহস্পতিবারও ক্যাম্প চলবে বলে জানা গেছে।

ক্র্যাব সভাপতি মির্জা মেহেদী তমালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইনসাফ বারাকাহ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক লায়ন অধ্যাপক ডা. এম. ফখরুল ইসলাম।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ক্র্যাব সাধারণ সম্পাদক মামুনুর রশিদ। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের কল্যাণ সম্পাদক ওয়াসিম সিদ্দিকী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইসমাইল হোসাইন ইমু।  

এ সময় উপস্থিত ছিলেন ইনসাফ বারাকাহ হাসপাতালের এডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মো. আলতাফ হোসেন, ডেন্টাল বিশেষজ্ঞ ডা. আশরাফ আলী বিশ্বাস রিয়াদ, বারাকাহ স্পেশালাইজস্ট হাসপাতাল ডিরেক্টর ও আইবিএফ এর সিইও মো. নজরুল ইসলাম শাওন, সহকারী ব্যবস্থাপক এইচ এম দুলাল, পিআরও মো. সোহরাব  আকন্দ, মো. হিরো মিয়া সহ ক্র্যাব কার্যকরী কমিটির সদস্য ও সাধারণ  সদস্যবৃন্দ।

জানা গেছে, হেলথ ক্যাম্পে আগত সদস্যদের ডায়াবেটিস ও কিডনি সম্পর্কিত পরীক্ষা আরবিএস, সিরাম ক্রিয়েটিনিন সহ ডেন্টাল চেকআপ বিনামূল্যে করা হয়।  

লায়ন অধ্যাপক ডা. এম. ফখরুল ইসলাম বলেন, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে আমরা এ ধরণের ফ্রি হেলথ ক্যাম্পের আয়োজন করে থাকি।  তিনি জানান, মগবাজারস্থ ইনসাফ বারাকাহ  হাসপাতালে মাত্র এক হাজার দুইশত টাকার প্যাকেজে পাঁচটি পরীক্ষা (আল্ট্রাসনোগ্রাফি, সিবিসি, ইউরিন-আরই, আরবিএস, ইসিজি) সহ হেল্থ চেক-আপের ব্যবস্থা রয়েছে।  

মো. আসাদুজ্জামান বিপিএম-বার বলেন, সরকারের একার পক্ষে এই বিশাল জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করা অসম্ভব। তবে স্বাস্থসেবাদাতা প্রতিষ্ঠানগুলো যদি মানুষের সেবায় এভাবে এগিয়ে আসে, তাহলে স্বাস্থ্যসেবা সকলের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব। তিনি অন্যান্য প্রতিষ্ঠানগুলোকেও এভাবে এগিয়ে আসার আহবান জানান। ক্র্যাব  সাংবাদিকদের জন্য ফ্রি মেডিকেল এন্ড ডেন্টাল ক্যাম্প করায় ইনসাফ বারাকাহ হাসপাতালকে বিশেষভাবে ধন্যবাদ জানান।