আইসিসির বর্ষসেরা উদীয়মানের তালিকায় বাংলাদেশের মারুফা 

সংগৃহীত ছবি

আইসিসির বর্ষসেরা উদীয়মানের তালিকায় বাংলাদেশের মারুফা 

অনলাইন ডেস্ক

আইসিসির ২০২৩ সালের বর্ষসেরা উদীয়মান নারী ক্রিকেটারের পুরস্কারে মনোনয়ন পেয়েছেন বাংলাদেশি পেসার মারুফা আক্তার। চারজনের সংক্ষিপ্ত তালিকায় তার সঙ্গে আরও আছেন অস্ট্রেলিয়ার ফিবি লিচফিল্ড, ইংল্যান্ডের লরেন বেল এবং স্কটল্যান্ডের ডার্সি কার্টার। এছাড়া বর্ষসেরা উদীয়মান পুরুষ ক্রিকেটার বিভাগে মনোনয়ন পেয়েছেন ভারতের যশস্বী জয়সোয়াল, নিউজিল্যান্ডের রাচিন রবীন্দ্র, দক্ষিণ আফ্রিকার জেরাল্ড কোয়েৎজি ও শ্রীলঙ্কার দিলশান মাদুশঙ্কা।

আইসিসির বর্ষসেরা উদীয়মান নির্বাচিত হবেন গণমাধ্যম প্রতিনিধিদের প্যানেল, আইসিসি ভোটিং একাডেমি এবং সমর্থকদের ভোটে।

সমর্থকেরা ভোট দিতে পারবেন আইসিসির ওয়েবসাইটের মাধ্যমে।

মারুফার অভিষেক ২০২২ সালের ডিসেম্বরে হলেও তিনি ক্যারিয়ারের বেশির ভাগ ম্যাচই খেলেছেন ২০২৩ সালে। গত বছরের ফেব্রুয়ারিতে আইসিসি নারী টি২০ বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচেই শ্রীলঙ্কার বিপক্ষে ২৩ রানে ৩ উইকেট নেন মারুফা। ১৯ বছর বয়সী এই পেসার বিশ্বকাপে মোট ৪ উইকেট নেন ৬.৩১ ইকোনমি রেটে।

বছরের মাঝামাঝিতে ঢাকায় ভারতের বিপক্ষে বাংলাদেশের দারুণ জয়ের ম্যাচে নেন ২৯ রানে ৪ উইকেট।

এদিকে, লরেন বেল নারী টি২০ বিশ্বকাপের ৪ ম্যাচে নিয়েছিলেন ৩ উইকেট। দীর্ঘদেহী এই ইংলিশ পেসার দ্রুতই জায়গা করে নেন ইংল্যান্ডের টেস্ট এবং ওয়ানডে দলেও। ডার্সি কার্টার ব্যাটিং-বোলিং দুই বিভাগেই নজর কেড়েছেন। জুলাইয়ে স্কটল্যান্ড, থাইল্যান্ড ও নেদারল্যান্ডসের ত্রিদেশীয় সিরিজের মাধ্যমে টি২০ অভিষেক তার। আর ফিবি লিচফিল্ড বছর শুরু করেছিলেন পাকিস্তানের বিপক্ষে ওয়ানডেতে টানা দুই অর্ধশতকে। বছরের মাঝামাঝিতে আয়ারল্যান্ডের বিপক্ষে ডাবলিনে খেলেন ১০৬ রানের ইনিংস।

এদিকে, ছেলেদের ক্রিকেটে বর্ষসেরা উদীয়মানের সংক্ষিপ্ত তালিকায় আছেন দুই পেসার ও দুই ব্যাটসম্যান।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর