কেপ টাউনে একদিনেই ২৩ উইকেটের পতন, অল্পের জন্য হয়নি বিশ্বরেকর্ড

সংগৃহীত ছবি

কেপ টাউনে একদিনেই ২৩ উইকেটের পতন, অল্পের জন্য হয়নি বিশ্বরেকর্ড

অনলাইন ডেস্ক

অল্পের জন্য বিশ্বরেকর্ড থেকে বঞ্চিত হলো ক্রিকেট বিশ্ব। কেপ টাউনে আজ যেভাবে উইকেট পড়ছিল, তাতে সবাই ধরে নিয়েছিল টেস্ট ক্রিকেট ইতিহাসে প্রথম দিনে সর্বোচ্চ উইকেটের পতন হতে যাচ্ছে। তবে অল্পের জন্য হয়নি সেই রেকর্ড। তাতে কী, একদিনে ২৩ উইকেট পতনে কেপ টাউন টেস্টও উঠে এসেছে ইতিহাসের পাতায়।

 

টেস্ট ক্রিকেটে প্রথম দিনে বিশ্ব সর্বোচ্চ উইকেটের পতন দেখছিল ১৯০২ সালে, মেলবোর্নে। অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচে একদিনে পড়েছিল ২৫ উইকেট। আজ দক্ষিণ আফ্রিকা-ভারতের মধ্যকার দ্বিতীয় টেস্টের প্রথম দিনে পড়েছে ২৩ উইকেট। অস্ট্রেলিয়া-ইংল্যান্ড ম্যাচের পরেই এখন এই ম্যাচের অবস্থান।

 

নিউল্যান্ডসে আজ টসে জিতে আগে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকার প্রথম ইনিংস গুটিয়ে যায় মাত্র ৫৫ রানে। মোহাম্মদ সিরাজের আগুনে বোলিংয়ের পর ব্যাটারদের কল্যাণে ভারত হাঁটছিল বড় সংগ্রহের পথেই। তবে হুট করেই নামে ধস। যে ধসে মাত্র ১১ বলে স্কোরবোর্ডে কোনো রান যোগ না হতেই ৬ উইকেট হারায় ভারত। ১৫৩-৪ থেকে মুহূর্তেই ১৫৩-১০ এ পরিণত হয় ভারতের স্কোরকার্ড।

ভারত থেকে ৯৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করা দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ইনিংসেও নেই স্বস্তিতে। দিন শেষ করার আগেই ৩ উইকেট হারিয়ে বসেছে প্রোটিয়ারা। রান তুলেছে ৬২। অর্থাৎ, সফরকারীদের চেয়ে এখনো ৩৬ রানে পিছিয়ে দলটি।

news24bd.tv/SHS

এই রকম আরও টপিক