ভোট গভীরভাবে পর্যবেক্ষণ করবে যুক্তরাষ্ট্র: ম্যাথিউ মিলার

সংগৃহীত ছবি

ভোট গভীরভাবে পর্যবেক্ষণ করবে যুক্তরাষ্ট্র: ম্যাথিউ মিলার

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্র বাংলাদেশের আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ গভীরভাবে পর্যবেক্ষণ করবে বলে জানিয়েছেন দেশটির স্টেট ডিপার্টমেন্টের মুখপাত্র ম্যাথিউ মিলার। বুধবার (৩ জানুয়ারি) স্টেট ডিপার্টমেন্টের নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।  

মিলার বলেন, আমরা একাধিকবার বলেছি, বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন প্রত্যাশা করে যুক্তরাষ্ট্র, আমরা আসন্ন ভোট গভীরভাবে পর্যবেক্ষণ করবো। তবে পরবর্তী পদক্ষেপ নিয়ে এখনই মন্তব্য নয়।

সেইসাথে ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে আদালতের দেওয়া কারাদণ্ডের বিষয়ে যুক্তরাষ্ট্র গভীরভাবে পর্যবেক্ষণ করছে বলেও জানান মিলার। তিনি এ বিচারের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে, একটি সুষ্ঠু এবং স্বচ্ছ আইনি প্রক্রিয়া নিশ্চিতে সরকারকে আহ্বান জানান।

মিলার বলেন, বিশ্ব জুড়ে দারিদ্র বিমোচনে ড. মুহাম্মদ ইউনূস উল্লেখযোগ্য অবদান রেখেছেন। তার এই অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি শান্তিতে নোবেল পুরস্কারসহ মর্যাদাপূর্ণ অসংখ্য আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন।

তার বিরুদ্ধে যে মামলায় কারাদণ্ড দেওয়া হয়েছে সে মামলাটি আমরা গভীরভাবে পর্যবেক্ষণ করছি।

মার্কিন স্টেট ডিপার্টমেন্টের এই মুখপাত্র আরও বলেন, ড. ইউনূসের মামলার রায় নিয়ে বিশ্বব্যাপী যে নিন্দার ঝড় উঠেছে স্পষ্টতই সেটি আমাদের নজরে এসেছে। আমরা বাংলাদেশ কর্তৃপক্ষকে আহবান জানাই, তারা যেন সুষ্ঠু এবং স্বচ্ছ আইনি প্রক্রিয়া নিশ্চিত করে। এর বাইরে যাকিছুই ঘটবে তাতে কড়া দৃষ্টি থাকবে আমাদের।

news24bd.tv/আইএএম