প্রচারণায় সরকারি গাড়ি ব্যবহারের অভিযোগ অতিরিক্ত ডিআইজির বিরুদ্ধে

অতিরিক্ত ডিআইজি হামিদুল হক মিলন- সংগ্রহীত ছবি।

প্রচারণায় সরকারি গাড়ি ব্যবহারের অভিযোগ অতিরিক্ত ডিআইজির বিরুদ্ধে

বগুড়া প্রতিনিধি

সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী স্ত্রীর পক্ষে সরকারি গাড়ি ব্যবহার করার অভিযোগ উঠেছে পুলিশের অতিরিক্ত ডিআইজি হামিদুল হক মিলনের বিরুদ্ধে। একারণে নির্বাচনী অনুসন্ধান কমিটি তলব করেছেন অতিরিক্ত ডিআইজিকে।

বুধবার বগুড়া-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ শাহনাজ পারভীন স্বাক্ষরিত নোটিশে বিষয়টি জানানো হয়েছে। বৃহস্পতিবার সশরীরে হাজির হয়ে আদালতে তাকে অভিযোগের লিখিত ব্যাখ্যা দিতেও উল্লেখ করা হয়েছে ওই নোটিশে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত ডিআইজি হামিদুল হক মিলন বগুড়া-১ আসনে স্বতন্ত্র প্রার্থী শাহাজাদী আলম লিপির স্বামী। লিপি এ আসনে আওয়ামী লীগের মনোনয়ন বঞ্চিত হয়ে তবলা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছেন।

নোটিশে বলা হয়, গত ২ জানুয়ারি দৈনিক বগুড়া অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়, আপনি হামিদুল হক মিলন বরিশাল মেট্রোপলিটন পুলিশে অতিরিক্ত ডিআইজি হিসেবে কর্মরত আছেন। আপনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসনে স্বতন্ত্র প্রার্থী শাহাজাদী আলম লিপির স্বামী।

চাকরি থেকে একমাসের ছুটি নিয়ে একজন সরকারি কর্মকর্তা হয়ে এলাকায় এসে স্ত্রী শাহাজাদী আলম লিপির পক্ষে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।

এতে আরও বলা হয়, এ ছাড়াও আপনার প্রশাসনিক ক্ষমতার অপব্যবহার করে পুরো নির্বাচনী এলাকা বিপর্যস্ত করে রেখেছেন। সঙ্গে নির্বাচনী প্রচারণায় সরকারি গাড়ি ব্যবহার করছেন। যা আপনার পেশাগত সদাচরণের পাশাপাশি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধি-২০০৮ এর ১৪ (১) (২) নম্বর বিধির সুস্পষ্ট লঙ্ঘন।

নোটিশে আরও বলা হয়, কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন বরাবর সুপারিশ করা হবে না তা আগামীকাল ৪ জানুয়ারি (বৃহস্পতিবার) আদালতে সশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা নির্দেশ প্রদান করা হলো।

এ বিষয়ে অতিরিক্ত ডিআইজি হামিদুল হক মিলন মুঠোফোনে জানান, নির্বাচনী অনুসন্ধান কমিটির চিঠি পেয়েছি। আগামীকাল সেখানে যেয়ে ব্যাখ্যা দেবেন বলে জানান।

news24bd.tv/FA