শ্রীলঙ্কা ওয়ানডে দলে পরিবর্তন

শ্রীলঙ্কার নতুন প্রধান নির্বাচক উপুল থারাঙ্গা বুধবার জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছেন। ফাইল ছবি

শ্রীলঙ্কা ওয়ানডে দলে পরিবর্তন

অনলাইন ডেস্ক

বিশ্বকাপ ব্যর্থতার পর ওয়ানডে দলে পরিবর্তন আনল শ্রীলঙ্কা। কুশল মেন্ডিসকে নতুন অধিনায়ক করে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। চোট কাটিয়ে দলে ফিরলেন দাসুন শানাকা ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। দুই বছরের বেশি সময় পর সুযোগ পেলেন আকিলা দানাঞ্জয়া।

বিশ্বকাপে খেলা ৮ ক্রিকেটার এই স্কোয়াডে জায়গা পাননি।

শ্রীলঙ্কার নতুন প্রধান নির্বাচক উপুল থারাঙ্গা বুধবার জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছেন।

দলে আসা-যাওয়ার মধ্যে থাকা অ্যাঞ্জেলো ম্যাথুসের উপরেই ঝড় এসেছে প্রথমে। বিশ্বকাপে আলোচিত টাইমড আউটের শিকার হওয়া এই ক্রিকেটার বাদ পড়েছেন জিম্বাবুয়ে সিরিজে।

এছাড়া কুশল পেরেরা, কাসুন রাজিতা, দিমুথ করুনারত্নে, দুশান হেমন্ত, ধনাঞ্জয়া ডি সিলভা, চামিকা করুনারত্নে, মাতিশা পাতিরানা ও লাহিরু কুমারাও আছেন বাদ পড়ার খাতায়।

শানাকা, হাসারাঙ্গা ছাড়াও দলে ফিরেছেন আকিলা, আভিশকা ফার্নান্দো, জেফ্রি ভ্যান্ডারসাই, প্রামোদ মাদুশান, জানিথ লিয়ানাগে, নুয়ানিন্দু ফার্নান্দো ও সেহান আরাচিগে।

হ্যামস্ট্রিং চোটের কারণে এশিয়া কাপ ও বিশ্বকাপ মিস করা ওয়ানিন্দু হাসারাঙ্গা দলে ফিরেছেন। তবে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের আগে এই স্পিন অলরাউন্ডারকে ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। তবেই কেবল একও বছর পর আবার লঙ্কান জার্সিতে দেখা যাবে তাকে।

১৭ সদস্যের ওয়ানডে দলে নতুন মুখ জানিত লিয়ানাগে। লিয়ানাগে ৩টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেললেও এখনো ওয়ানডে অভিষেক হয়নি। সিরিজে লঙ্কানদের নেতৃত্ব দেবেন কুশল মেন্ডিস। সহকারী করা হয়েছে মিডল অর্ডার ব্যাটসম্যান চারিথ আসালাঙ্কাকে। মূলত অধিনায়কত্বের চাপ থেকে শানাকাকে মুক্তি দিতেই এই সিদ্ধান্ত।

শ্রীলঙ্কা স্কোয়াড:
কুশল মেন্ডিস (অধিনায়ক), চারিথ আসালাঙ্কা (সহ-অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, আভিষ্কা ফার্নান্ডো, সাদিরা সামারাবিক্রমা, সাহান আরাচ্চিগে, নুয়ানিদু ফার্নান্ডো, দাসুন শানাকা, জানিত লিয়ানাগে, মাহিশ থিকশানা, দিলশান মাদুশঙ্কা, দুষ্মন্ত চামিরা, দুনিত ভেল্লালাগে, প্রমোদ মাদুশান, জেফরি ভ্যান্ডারসে, আকিলা ধনাঞ্জয়া ও ওয়ানিন্দু হাসারাঙ্গা।

news24bd.tv/DHL