দেশের ৬৪ জেলায় ‘ওরা ৭ জন’

'ওরা ৭ জন' সিনেমার পোস্টার

দেশের ৬৪ জেলায় ‘ওরা ৭ জন’

অনলাইন ডেস্ক

মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘ওরা ৭ জন’। সাতজন মুক্তিযোদ্ধার যুদ্ধের ময়দানের বীরত্বগাথা এবং একটি আত্মঘাতী রেসকিউ মিশন অবলম্বন করে চলচ্চিত্রটির গল্প আবর্তিত। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা মিলনায়তনে বৃহস্পতিবার (৪ জানুয়ারি) সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে প্রদর্শিত হবে সিনেমাটি। আর শুক্রবার (০৫ জানুয়ারি) বিকেল ৪টায় ঢাকা বাদে দেশের ৬৩ জেলা শিল্পকলা একাডেমির মিলনায়তনে সিনেমাটি দেখা যাবে।

 

দেশের ১৭টি চলচ্চিত্র নিয়ে গেল ২৯ ডিসেম্বর থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে অনুষ্ঠিত হচ্ছে ‘গণজাগরণে চলচ্চিত্র উৎসব’। এই উৎসবের অংশ হিসেবে প্রদর্শিত হতে যাচ্ছে ‘ওরা ৭ জন’।  

‘ওরা ৭ জন’ চলচ্চিত্রের পরিচালক খিজির হায়াত খান বলেন, ঢাকাসহ ৬৪ জেলায় বড় পর্দায় দেখার সুযোগ করে দেওয়ার জন্য বাংলাদেশ শিল্পকলা একাডেমিকে ধন্যবাদ। যখন বাংলাদেশের চলচ্চিত্র শিল্প একটি সুষ্ঠু এবং স্বচ্ছ ডিস্ট্রিবিউশন সিস্টেমের অভাবে ধুকে ধুকে মরছে তখন এ ধরণের বিকল্প উদ্ধোগ জন সাধারণকেকে ভালো সিনেমা দেখার একটা বিশেষ সুযোগ করে দিচ্ছে।

যারা সিনেমা হলে এ সিনেমাটি দেখতে পারেননি তাদের এই সুযোগ গ্রহণ করতে অনুরোধ করছি। অর্জনে, গর্জনে, বিজয়ে দেখা হবে আগামীকাল ও পরশু।

২০২৩ সালের ৩ মার্চ ‘ওরা ৭ জন’ প্রেক্ষাগৃহে মুক্তি পায়। বাংলাদেশের মুক্তিযুদ্ধের সম্মুখ সমরের গল্প নিয়ে যে অল্প কয়টি চলচ্চিত্র নির্মিত হয়েছে এটি তার মধ্যে অন্যতম। স্বাধীন বাংলাদেশের প্রথম চলচ্চিত্র চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘ওরা ১১ জন’ থেকে ‘ওরা ৭ জন’ চলচ্চিত্রটি অনুপ্রাণিত।

‘ওরা ৭ জন’ চলচ্চিত্রে অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, শিবা শানু, জয় রাজ্, জাকিয়া বারি মম, নাজিয়া হক অর্ষা, সাইফ খান, ইমতিয়াজ বর্ষণ, শাহরিয়ার ফেরদৌস সজিব, নাফিস আহমেদ, খালিদ মাহবুব তুর্য, আজম খান, তাসনিম তাশফী এবং খিজির হায়াত খানসহ আরও অনেকে।

news24bd.tv/TR     

এই রকম আরও টপিক