'এমপিপ্রার্থী আবু বকরকে হত্যা সরকারের পৃষ্ঠপোষকতায়'

ফাইল ছবি

'এমপিপ্রার্থী আবু বকরকে হত্যা সরকারের পৃষ্ঠপোষকতায়'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

যশোরের বিএনপির মনোনয়নপ্রত্যাশী আবু বকর আবু হত্যায় সরকারকে দায়ী করেছে বিএনপি। দলটি বলছে, আবু বকরকে সরকারের পৃষ্ঠপোষকতায় হত্যা করা হয়েছে।

বৃহস্প‌তিবার রা‌তে রাজধানীর নয়াপল্ট‌নে দ‌লের কেন্দ্রীয় কার্যাল‌য়ে এক জরুরি সংবাদ স‌ম্মেল‌নে এ অভিযোগ করেন ‌বিএন‌পির সি‌নিয়র যুগ্ম মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী।

রিজভী বলেন, দ‌লের মনোনয়ন ফরম জমা দিয়ে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সাক্ষাৎকার দেয়ার জন্য ঢাকার একটি হোটেলে অবস্থান করছিলেন।

যশোর জেলা বিএনপির সহ-সভাপতি ও চারবারের ইউপি চেয়ারম্যান আবু বকর।

তিনি অভিযোগ করে বলেন, গত রোববার তাকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তুলে নিয়ে যাওয়ার পর কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না তার। বৃহস্পতিবার বুড়িগঙ্গা নদীতে তার লাশ পাওয়া গেছে। বর্তমান সরকারের পৃষ্ঠপোষকতায় এজেন্সির মাধ্যমে এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছে।

রিজভী ব‌লেন, গোটা দেশ এখন মৃত্যু উপত্যকায় পরিণত হয়েছে। দেশব্যাপী প্রায় প্রতিদিনই বিএনপি নেতাকর্মীদেরকে গুম করা হচ্ছে। হত্যা করে লাশ নদী, খাল-বিল কিংবা রাস্তার ধারে ফেলে দেয়া হচ্ছে। আমি আবু বকর আবুর হত্যাকাণ্ডের ঘটনায় তীব্র ধিক্কার জানাচ্ছি। অবিলম্বে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

তিনি আরও ব‌লেন, শাহবাগ থানার ২০নং ওয়ার্ড বিএনপির যুগ্ম আহ্বায়ক ও ঢাকা মেডিকেল ইউনিট বিএনপির সভাপতি মোঃ আজিমকে বৃহস্প‌তিবার দুপুরে সাদা পোশাকধারী আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা আটক করে নিয়ে গেলেও এখনো পর্যন্ত স্বীকার করছে না। সম্ভাব্য সব স্থানে খোঁজ নিলেও তার সন্ধান মেলেনি। আমি অবিলম্বে মোঃ আজিমকে জনসমক্ষে হাজির করার জোর দাবি জানাচ্ছি।

এছাড়া সূত্রাপুর থানা বিএনপির সিনিয়র সহ-সভাপতি আব্দুস সাত্তার, ৪৩নং ওয়ার্ডের সিনিয়র সহ-সভাপতি কাউসার আহমেদ, সূত্রাপুর থানা বিএনপি নেতা মজিবুর রহমান আনু এবং শ্রমিক দল সূত্রাপুর থানা শাখার সহ-সভাপতি দেলোয়ার হোসেনকে গ্রেপ্তারের ঘটনায় নিন্দা জানান রিজভী।

একই স‌ঙ্গে মিথ্যা মামলা প্রত্যাহার করে তাদের অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।

 

NEWS24▐ কামরুল

সম্পর্কিত খবর