বিএনপির সভা-সমাবেশে হতাহত, বিচারের দাবি স্বজনদের

সংগৃহীত ছবি

বিএনপির সভা-সমাবেশে হতাহত, বিচারের দাবি স্বজনদের

অনলাইন ডেস্ক

বিভিন্ন সময়ে বিএনপির সভা-সমাবেশে অনেকে নিহত ও আহত হন। দিন যাত যাচ্ছে হতাহতদের স্বজনরা এসব ঘটনার বিচারের জোর দাবি জানাচ্ছেন। আন্দোলনে যোগ দিচ্ছেন সাধারণ মানুষ থেকে শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী এমনকি গণমাধ্যম কর্মীরাও। সভা সমাবেশের পাশাপাশি রাজপথে বিচারের দাবি নিয়ে সোচ্চার তারা।

বৃহস্পতিবার সকাল থেকে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে বসে অপেক্ষা করছিলেন স্বামী হত্যার বিচারের আশায় মানিকগঞ্জ থেকে একমাত্র মেয়েকে নিয়ে আসা ২৮ অক্টোবর নিহত পুলিশ সদস্য আমিরুলের স্ত্রী রুমা আক্তার। কান্নাজড়িত কন্ঠে মেয়ের মুখের আকুতিগুলো নিজের ভাষায় বলে যাচ্ছিলেন তিনি।  

শিশু তানহার বাবাকে নিয়ে এ আকুতির কোনো স্বান্তনা হয় না, তারপরও বিচার নিশ্চিতে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এ সভার আয়োজন মায়ের কান্না ও বাংলাদেশ আইন সমিতির। এসেছিলেন ৭৭ সালে তৎকালীন সেনা শাসক জিয়ার আক্রোসে কোর্ট মার্শারে জীবন দেওয়া অনেক স্বজনহারা মানুষও।

এর আগে ২৮ অক্টোবর বিএনপির সমাবেশে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন করেন সাংবাদিক নেতারা। যেখানে আহত সাংবাদিকরা তুলে ধরেন তাদের কষ্টের কথা। কর্মক্ষেত্রে চান তাদের নিরাপত্তা।

এ সময় জাতীয় নির্বাচন ঘিরে আর কোনো সাংবাদিক আহত হলে নির্বাচন কমিশনকে জবাব দিতে হবে বলেও হুঁশিয়ারি দেন সাংবাদিক নেতারা।

news24bd.tv/আইএএম

এই রকম আরও টপিক