আজান শুনে বক্তব্য বন্ধ করলেন প্রধানমন্ত্রী

আজান শুনে নিরব প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আজান শুনে বক্তব্য বন্ধ করলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ শহরের ইসদাইরে খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে নির্বাচনি জনসভায় বক্তব্য দিচ্ছিলেন। হঠাৎ আসরের আজান শুনে বক্তব্য বন্ধ করেন তিনি।   তিনি বলেন, ‘আজান দিচ্ছে, আজান হচ্ছে। ’

এর আগে বক্তব্যকালে প্রধানমন্ত্রী বলেন, জ্বালাও পোড়াও মানুষ খুন- এটাই বিএনপির একমাত্র গুণ।

তারা তিন হাজারের ওপর মানুষকে হত্যা করেছে। তারা মানুষকে কিছু দিতে পারে না। ক্ষমতায় থাকাকালে বিএনপি সন্ত্রাস জঙ্গিবাদ করেছে। সারাদেশে বোমা হামলা করেছে।
মা বোনের ওপর পাশবিক অত্যাচার করেছে তারা।  

বিএনপি ক্ষমতায় এসে আওয়ামী লীগের অনেক নেতাকে হত্যা করেছে অভিযোগ করে প্রধানমন্ত্রী বলেন, আমাদের স্বাধীনতা সংগ্রামে নারায়ণগঞ্জের অগ্রণি ভূমিকা রয়েছে। ২১ বছর পর ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠন করে। ২০০১ সালের ১৫ জুলাই শান্তিপূর্ণভাবে আমরা ক্ষমতা হস্তান্তর করি। এর পরপরই এই নারায়ণগঞ্জের মাটিকে রক্তাক্ত করা হয়। অনেককে হত্যা করা হয়।  

তিনি বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে আমাদের দেশ স্বাধীন হয়েছে। জাতির পিতার সময় কোনো রিজার্ভ মানি ছিল না। ফসল ফলেনি। গোলায় ধান ছিল না। রাস্তা ঘাট বিধ্বস্ত হয়ে যায়। শূন্য হাতে ধ্বংস্তুপের ওপর দাঁড়িয়ে বঙ্গবন্ধু দায়িত্ব নেন দেশ গড়ার। মাত্র তিন বছর সাত মাসে এই বাংলাদেশ ঘুরে দাঁড়ায়।  

শেখ হাসিনা বলেন, ১৯৭১ সালে নির্যাতনের শিকার নারীদের পুনর্বাসন করেছিলেন জাতির পিতা। সে সময় নারীদের গণ বিয়ে হয়। আমার মা তাদের বিয়ে দিয়ে দেন। আওয়ামী লীগের নেতাকর্মীরা বাড়িতে বাড়িয়ে গিয়ে সে সময় মানুষকে সাহায্য দিয়েছে।

আজ বেলা সোয়া ৩টার দিকে শহরের একেএম শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্স মাঠে জনসভাস্থলে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেল পৌনে ৪টায় তিনি বক্তব্য শুরু করেন। বক্তব্য চলাকালে আসরের আজান শুনে বিরতি দেন তিনি।  

news24bd.tv/আইএএম