নোয়াখালীতে স্বতন্ত্র ও নৌকা প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস

নোয়াখালীতে স্বতন্ত্র ও নৌকা প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস

নোয়াখালী প্রতিনিধি

হামলা, ভাঙচুর ও হয়রানির অভিযোগে নোয়াখালী-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী মিনহাজ আহমেদ জাবেদ অভিযোগ করেন প্রতিপক্ষ নৌকা প্রাথীর মামুনুর রশিদ কিরণ ও তার সমর্থকদের বিরুদ্ধে।

এদিকে নৌকার প্রার্থী মামুনুর রশিদ কিরণ পাল্টা অভিযোগ করে বলেন, নোয়াখালী-৩ আসনের প্রতিপক্ষ স্বতন্ত্র প্রার্থী মিনহাজ আহমেদ জাবেদের সমর্থকরা তার নেতাকর্মীদের অফিসে হামলা ও কর্মীদের মারধরের অভিযোগ করেন।

একইভাবে নোয়াখালী-২ আসনের (সেনবাগ-সোনাইমুড়ি আংশিক) স্বতন্ত্র প্রাথী আতাউর রহমান ভূইয়া মানিক (কাচি প্রতীক) নিয়ে তিনি অভিযোগ করেন নৌকার প্রার্থী মোরশেদ আলম ও তার সমর্থকদের বিরুদ্ধে। নির্বাচনের শুরু থেকে এক পক্ষ অপর পক্ষের বিরুদ্ধে পাল্লাপাল্টি অভিযোগের তীর ছুঁড়ছেন।

এই দুই আসনে স্বতন্ত্র প্রার্থীর সাথে হাড্ডাহাড্ডি লড়াই হবে।

এদিকে শেষ মুহূর্তেও এক পক্ষ অপর পক্ষের বিরুদ্ধে পাল্টাপাল্টি হামলার অভিযোগে করেন। নির্বাচনে জয়ের জন্য দুই প্রার্থীই প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন হাট বাজার ও ইউনিয়নে গণসংযোগ ও প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। ৭ তারিখের নির্বাচনে জয়ের ব্যাপারে উভয় পক্ষই আশাবাদী।

এদিকে নির্বাচনকে সুষ্ঠু ও নিরপেক্ষ করার জন্য র‌্যাব, সেনাবাহিনী, বিজিবি, পুলিশ সহ আইনশৃঙ্খলা বাহিনী মাঠে রয়েছে এবং সকল প্রস্তুতি শেষ হয়েছে বলে জানান জেলা রিটানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান।

নোয়াখালীর ৬টি আসনের মধ্যে ২ ও ৩ আসনে স্বতন্ত্র প্রার্থীর সাথে নৌকা প্রার্থীর হাড্ডাহাড্ডি লড়াই হবে। এক পক্ষ অপর পক্ষের বিরুদ্ধে পাল্টাপাল্টি হামলার অভিযোগে করেন। এদিকে হামলা ও পাল্টা হামলার কারণে ভোটাররা সুষ্ঠু নির্বাচন নিয়ে আতঙ্কে রয়েছে। ভোটাররা উৎসব মুখর পরিবেশে সুষ্ঠু নির্বাচন সম্পন্ন করার জন্য নির্বাচন কমিশনার সহ প্রশাসনের কাছে দাবি জানান।

স্বতন্ত্র প্রার্থী মিনহাজ আহমেদ জাবেদ অভিযোগ করে বলেন, দীর্ঘদিন থেকে নোয়াখালী-৩ বেগমগঞ্জ আসনে সন্ত্রাস, চাঁদাবাজি প্রতিবাদ করছে এলাকাবাসী। রাস্তাঘাটের তেমন কোনো উন্নয়ন হয়নি। এবার তারা এ আসনে পরিবর্তন চায়। নৌকার প্রার্থী বহিরাগত সন্ত্রাসী নিয়ে এলাকায় ভোটারদের মাঝে আতঙ্ক সৃষ্টি করছে। এদিকে জায়গা দখল ও মসজিদের টাকা তছরূপের অভিযোগে বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ডা. এবিএম জাফর উল্যাহ সহ নেতাকর্মীরাও নৌকা প্রার্থী মামুনুর রশিদকে বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনে উপজেলা সাধারণ সম্পাদক পদ থেকে অবাঞ্চিত ঘোষণা করেছেন।

নোয়াখালী-২ আসনের স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান মানিক অভিযোগ করেন নৌকার প্রার্থীর সমর্থকদের বিরুদ্ধে।

তিনি অভিযোগ করে বলেন, নৌকার সমর্থকরা তার অফিসে হামলা ভাঙচুর ও দলীয় নেতাকর্মীদের হয়রানি করছে।

অপর দিকে নোয়াখালী-২ আসনের নৌকার প্রার্থী মোরশেদ আলম অভিযোগ অস্বীকার করে বলেন, বরং স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা আমার নেতাকর্মীদের হয়রানি করছে। নোয়াখালী জেলায় ৬টি আসনে মোট ভোটার সংখা ২৬ লাখ ২১ হাজার ৭০৪জন। এর মধ্যে নারী ভোটার ১২ লাখ ৫৬ হাজার। মোট ৩২ জন প্রার্থী রয়েছেন।

news24bd.tv তৌহিদ

এই রকম আরও টপিক