সহিংসতা, অগ্নিসংযোগ নিয়ে মিথ্যাচার করছে বিএনপি: সজীব ওয়াজেদ

সংগৃহীত ছবি

সহিংসতা, অগ্নিসংযোগ নিয়ে মিথ্যাচার করছে বিএনপি: সজীব ওয়াজেদ

অনলাইন ডেস্ক

সাম্প্রতিক সময়ে বিএনপি-জামায়াতের সহিংসতার শিকার হওয়া ভুক্তভোগীদের আবেদনের কথা উল্লেখ করে সজীব ওয়াজেদ এক টুইট বার্তায় লিখেছেন, অগ্নিসংযোগের ঘটনাকে কেন্দ্র করে বিএনপি আওয়ামী লীগের ওপর দোষ চাপিয়ে দিতে ভুল ও মিথ্যা তথ্য প্রচার করেছে। নিজের ভেরিফাইড এক্স অ্যাকাউন্টে দেওয়া একটি টুইটে এমন কথা লিখেছেন তিনি। পোস্টের সঙ্গে একটি ভিডিও-ও যুক্ত করেছেন তিনি।

ক্যাপশনে জাতিসংঘ ও অন্যান্য দূতাবাসে পাঠানো বিএনপির চিঠির প্রসঙ্গে তিনি লিখেন, ‘বিশ্বের সামনে আবারও বিএনপি-জামায়াতের মিথ্যা উন্মোচিত হয়েছে।

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের সময় রাস্তায় সহিংসতার ঘটনায় আগুনে পুড়ে আহত হওয়া বেশ কিছু ভুক্তভোগী গতকাল তাদের নিকটাত্মীয়দের হারানোর জন্য বিএনপি-জামায়াত জোটকে দায়ী করেছে।

বিএনপি নেতা রুহুল কবির রিজভী আহমেদ চলমান সহিংসতার জন্য আওয়ামী লীগকে দায়ী করে জাতিসংঘ ও বিভিন্ন দূতাবাসে চিঠি পাঠিয়েছেন, যদিও এই অগ্নিসংযোগ ও ট্রেন লাইনচ্যুতির ঘটনা বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের সময় সংঘটিত হয়।

বিএনপি-জামায়াতের শাসনামলে জীবন্ত পুড়িয়ে মারা নাহিদের মা রুনি বেগম বলেন, ‘বিএনপি-জামায়াত সমর্থকরা আমার ছেলেকে জীবন্ত পুড়িয়ে মেরেছে। আমার ছেলে কখনো রাজনীতিতে জড়িত ছিল না... যারা আমার ছেলেকে পুড়িয়ে মেরেছে এবং যারা তাদের প্ররোচণা দিয়েছে, তাদের শাস্তি নিশ্চিত করার জন্য আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ করছি।

 

BNP Jamaat Politics of burning people alive stood exposed yet again

Scores of victims who fell prey to arson attacks since October 28 have publicly held #BNP #Jamaat combine responsible and thanked prime-minister Sheikh Hasina for her steps to ensure cost effective treatment… pic.twitter.com/UJEq3UdapV

— Sajeeb Wazed (@sajeebwazed) January 4, 2024

 

গত ৩ ডিসেম্বর চট্টগ্রামে অগ্নিসংযোগে আহত শিকদার মোহাম্মদ বলেন, ‘বিএনপি-জামায়াতের অগ্নিসংযোগকারীরা আমাদের পুড়িয়ে দিয়েছে। কিন্তু শেখ হাসিনার চালু করা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের কল্যাণে আমরা বেঁচে আছি। ’

এসব ঘটনা উদ্ধৃত করে সজীব ওয়াজেদ লিখেছেন, ‘এখন বিশ্বের উচিত নির্বাচন বানচাল করতে রাস্তায় বিএনপি-জামায়াতের সহিংসতা শুরুর পর থেকে অগ্নিসংযোগের শিকার সেই নিরপরাধ মানুষ এবং তাদের স্বজনদের কাছ থেকে প্রত্যক্ষ বিবরণ শোনা। ’