ড্রোন হামলার জন্য যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন জোটকে দুষলো ইরাক

সংগৃহীত ছবি

ড্রোন হামলার জন্য যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন জোটকে দুষলো ইরাক

অনলাইন ডেস্ক

ইরাকের রাজধানী বাগদাদে ইরান সমর্থিত একটি প্যারামিলিটারি গোষ্ঠীর ওপরে ড্রোন হামলায় হতাহতের ঘটনায় যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন জোটকে দায়ী করেছে ইরাক সরকার। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) চালানো এ হামলায় হাশদ আল শাবি নামে পরিচিত পপুলার মোবিলাইজেশন ফোর্সকে (পিএমএফ) লক্ষ্য করা হয়। হতাহতদের মধ্যে গোষ্ঠীটির অধিনায়ক হাজ্ব মুশতাক তালিব আল সাঈদী (আবু তাকওয়া) রয়েছেন। খবর আল জাজিরার।

বার্তা সংস্থা রয়টার্সের তথ্যমতে, হামলায় পিএমএফের চারজন সদস্য নিহত হয়েছেন এবং ছয়জন আহত হয়েছেন।

হামলার ঘটনাকে ভয়ঙ্কর আগ্রাসন উল্লেখ করে ইরাকের প্রধানমন্ত্রী মোহাম্মদ শিয়া আল সুদানীর কার্যালয় এ ঘটনার জন্য যুক্তরাষ্ট্রের নেতৃত্বাধীন কোয়ালিশনকে দায়ী করেছে।

পিএমএফের সাথে সংশ্লিষ্ট ইরাকের আল নুজাবা টেলিভিশনের এক ফুটেজে ড্রোন হামলায় বিপর্যস্ত পিএমএফের সদর দপ্তরকে দেখা গিয়েছে।

ইরাকের অভিযোগের ব্যাপারে যুক্তরাষ্ট্র কোনো মন্তব্য করেনি।

ইসরায়েল-হামাস যুদ্ধের পর থেকে ইরাক এবং সিরিয়ায় মার্কিন সামরিক বাহিনীর ওপরে হামলার সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস জানায়, ঘটনাস্থলে প্রচুর নিরাপত্তা বাহিনীর সদস্যদের দেখা যায় এবং সাংবাদিকদের প্রবেশে বিধিনিষেধ আরোপ করা হয়। বাগদাদের ফিলিস্তিন সড়কে এ হামলার ঘটনা ঘটে।

ইসরায়েল-হামাস যুদ্ধ শুরু পর থেকে ইসলামিক রেসিস্ট্যান্স নামক ইরাকে পরিচালিত এবং ইরান সমর্থিত একটি গোষ্ঠী ইরাক এবং সিরিয়ায় মার্কিন সামরিক বাহিনীর ওপরে ১০০ বারের বেশি হামলা চালিয়েছে।

গত মাসে মার্কিন সামরিক বাহিনীর ওপরে ড্রোন হামলায় তিনজন মার্কিন সেনা আহত হওয়ার ঘটনায় যুক্তরাষ্ট্র ইরাকে পাল্টা হামলা চালায়।

news24bd.tv/ab

এই রকম আরও টপিক