নাশকতার তথ্য আছে, তবে মোকাবিলায় প্রস্তুত আনসার: মহাপরিচালক

সংগৃহীত ছবি

নাশকতার তথ্য আছে, তবে মোকাবিলায় প্রস্তুত আনসার: মহাপরিচালক

অনলাইন ডেস্ক

নাশকতার তথ্য আছে, তবে তা মোকাবিলায় প্রস্তুত রয়েছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। এমনটি জানিয়েছেন সংস্থাটির মহাপরিচালক মেজর জেনারেল একেএম আমিনুল হক।

আজ শুক্রবার (৫ জানুয়ারি) দুপুরে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরে সংবাদ সম্মেলনে তিনি জানান, নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সারাদেশে ৫ লাখ ১৭ হাজার ১৪৩ জন আনসার মোতায়েন করা হয়েছে। সারাদেশের ৪২ হাজার ১৪৯টি ভোট কেন্দ্রের আইন শৃঙ্খলা রক্ষা ও ব্যালট বাক্সের নিরাপত্তা রক্ষায় ৫ লাখ ৫ হাজার ৭৮৮ জন সাধারণ আনসার ও ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে ২৫০ প্লাটুন আনসার ব্যাটালিয়ন সদস্যরা ১ হাজারটি সেকশনে বিভক্ত হয়ে গত ২৯ ডিসেম্বর থেকে স্ট্রাইকিং ফোর্স হিসেবে মোতায়েন রয়েছে। এছাড়াও নির্বাচনকে কেন্দ্র করে ২ হাজার ৮৫৫ জন কর্মকর্তা-কর্মচারী নিয়োজিত রয়েছেন।

মহাপরিচালক বলেন, নির্বাচনী কেন্দ্রের নিরাপত্তায় প্রতিটি কেন্দ্রে মোট ১২ জন করে আনসার ও ভিডিপি সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। তাদের মধ্যে একজন প্লাটুন কমান্ডার ও একজন সহকারী প্লাটুন কমান্ডারের নেতৃত্বে ৬ জন পুরুষ ও ৪ জন মহিলা ভিডিপি সদস্য নিয়োজিত থাকবেন।

পিসি ও এপিসিগণ অস্ত্রসহ এবং ভিডিপি সদস্যরা লাঠি হাতে ভোটকেন্দ্রের নিরাপত্তা ও আইন শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত থাকবেন।

news24bd.tv/SHS