রাতের আঁধারে নৌকার দুটি নির্বাচনী ক্যাম্পে আগুন

রাতের আঁধারে নৌকার দুটি নির্বাচনী ক্যাম্পে আগুন

বরগুনা প্রতিনিধি

বরগুনায় রাতের আঁধারে নৌকা মার্কার দুটি নির্বাচনী প্রচার ক্যাম্পে আগুন দেওয়া হরয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে সদর উপজেলার ৩ নং ফুলঝুড়ি ইউনিয়নের রোডপাড়া ও বুর্জিরহাট এলাকার দুটি নির্বাচনী ক্যাম্পে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে বরগুনা সদর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

স্থানীয় এলাকাবাসী ও নৌকা প্রতীকের সমর্থকরা জানান, রোডপাড়া বাজার ও বুর্জিরহাটে অবস্থিত নির্বাচনী প্রচার ক্যাম্পে প্রচারকার্য শেষ করে আওয়ামী লীগকর্মী রাত ৯টার দিকে বাড়িতে চলে যায়।

এরপর রাত তিনটার দিকে দুর্বৃত্তরা নির্বাচনী প্রচার ক্যাম্পের তালা ভেঙে ভেতরে ঢুকে আগুন ধরিয়ে দেয়। এতে ক্যাম্পের মধ্যে থাকা প্লাস্টিকের চেয়ার, টেবিল পুড়ে যায়। আগুনে ওই ঘর দুটির আংশিক আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে বুর্জিরহাটে ইউনিয়ন যুবলীগের কার্যালয়টি নৌকার প্রচার ক্যাম্প হিসেবে ব্যবহৃত হতো।

ফুলঝুড়ি ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান গোলাম কিবরিয়া বলেন, বৃহস্পতিবার গভীর রাতে ইউনিয়নের বুর্জির হাট ও রোডপাড়া বাজারে নৌকা প্রতীকের প্রচার ক্যাম্পের দুটি কার্যালয়ে কেরোসিন ঢেলে আগুন দেওয়া হয়েছে। এতে ওই ঘর দুটির আংশিক আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

তিনি আরও বলেন, সরকারবিরোধী যে অপশক্তি নির্বাচন বানচাল করতে কাজ করছে, তারাই হয়তো অগ্নিসন্ত্রাস করে নির্বাচনকে বানচালের চেষ্টা করছে। সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে আওয়ামী লীগ তাদের এই অপচেষ্টা রুখে দেবে।

ওই এলাকার ইউপি সদস্য মো. খলিলুর রহমান বলেন, সকালবেলা বাজারের লোকজনের কাছ থেকে খবর পেয়ে বুর্জির হাট ও রোডপাড়া নৌকার প্রতীকের দুটি নির্বাচনী প্রচার ক্যাম্পে আমি দেখে এসেছি। রাতের আঁধারে কেরোশিন দিয়ে দিয়ে ঘর দুটি আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছে।

বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবদুল হালিম বলেন, নাশকতামূলক কর্মকাণ্ড করার জন্যই বরগুনায় নৌকার দুটি প্রচার কেন্দ্রে আগুন দেওয়া হয়েছে বলে ধারণা করা হচ্ছে। পুলিশের পক্ষ থেকে স্পষ্টভাবে বলতে চাই যে বা যারা নাশকতা করার চেষ্টা করবে কিংবা নির্বাচনকে বানচাল করার চেষ্টা করবে তাদেও বিরুদ্ধে যথাযথ আইনী প্রক্রিয়ার মাধ্যমে দৃষ্টান্তমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

news24bd.tv/আইএএম