যুক্তরাষ্ট্রে বাড়ছে করোনার সংক্রমণ, মাস্ক বাধ্যতামূলক

প্রতীকী ছবি

যুক্তরাষ্ট্রে বাড়ছে করোনার সংক্রমণ, মাস্ক বাধ্যতামূলক

অনলাইন ডেস্ক

যুক্তরাষ্ট্রে আবারও করোনাভাইরাসের সংক্রমণ বাড়ছে। এই পরিস্থিতিতে দেশটির কমপক্ষে চারটি রাজ্যের হাসপাতালে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে।

রয়টার্স জানিয়েছে, নিউইয়র্ক, ক্যালিফোর্নিয়া, ইলিনয় এবং ম্যাসাচুসেটসের স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলোতে মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে।

নিউইয়র্ক সিটির স্বাস্থ্য কমিশনার ডা. অশ্বিন ভাসান বুধবার জানিয়েছেন, শহরের ১১টি সরকারি হাসপাতাল, ৩০টি স্বাস্থ্যকেন্দ্র এবং পাঁচটি দীর্ঘমেয়াদী সেবা কেন্দ্রে পুনরায় মাস্ক বাধ্যতামূলক করা হয়েছে।

আরও পড়ুনসারাদেশে অপরাধ দমনে মাঠে নেমেছেন ৬৫৩ ম্যাজিস্ট্রেট

ভাসান বলেছেন, ‘আমরা যা চাই না তা হল কর্মীর ঘাটতি, তাই না? যখন আমরা ২০২২ সালে ওমিক্রন তরঙ্গ দেখেছিলাম, তখন সবচেয়ে বড় সমস্যা ছিল কেবলমাত্র মানুষের অসুস্থ হওয়া নয়, তবে আমাদের অনেক ফ্রন্টলাইন স্বাস্থ্যকর্মী ছিল, তারা কোভিডের কারণে বাইরে ছিল। ’

সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন (সিডিসি) থেকে সাম্প্রতিকতম সাপ্তাহিক পরিসংখ্যানে দেখা গেছে, ১৭ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত মার্কিন যুক্তরাষ্ট্রে কোভিডের কারণে ২৯ হাজারের বেশি মানুষ হাসপাতালে ভর্তি হয়েছে, যা আগের সপ্তাহের থেকে ১৬ শতাংশ বেশি। সিডিসি একই সময়ে ফ্লু এর উপসর্গ নিয়ে ১৭ হাজার ৪০০ মানুষের হাসপাতালে ভর্তি হওয়ার খবর দিয়েছে।

news24bd.tv/কেআই