ক্লিনটন, ট্রাম্প, অ্যান্ড্রু ও জ্যাকসনসহ অনেকের যৌন কেলেঙ্কারির তথ্য ফাঁস

এপস্টেইন-ফাইল ছবি ( গার্ডিয়ানের মাধ্যমে)

এপস্টেইনের নথি প্রকাশ

ক্লিনটন, ট্রাম্প, অ্যান্ড্রু ও জ্যাকসনসহ অনেকের যৌন কেলেঙ্কারির তথ্য ফাঁস

যুক্তরাষ্ট্রের কুখ্যাত নারী নিপীড়নকারী জেফরি এপস্টেইনের নাম যুক্তরাষ্ট্র ও ইউরোপের অধিকাংশ মানুষই জানেন। এপস্টেইনকে নারী নির্যাতনে সহায়তা করার দায়ে ২০২২ সালে তাকে ২০ বছরের কারাদণ্ড দেন আদালত। তার প্রেমিকা জিসলেন ম্যাক্সওয়েলকেও নির্যাতন করতেন। চুড়ান্ত স্যাডিস্ট হচ্ছেন এপস্টেইন।

 

গত ডিসেম্বরে এপস্টেইন সম্পর্কিত মামলার সংশ্লিষ্ট নথিপত্র প্রকাশের অনুমতি দেন আদালত । এরই জের ধরে বুধবার ( ৩জানুয়ারি) সেই নথি প্রকাশ করা হয়।  

এই নথিতে জানা যায় সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন, যুক্তরাজ্যের প্রিন্স অ্যান্ড্রুসহ খ্যাতনামা বেশ কয়েকজনের নাম। প্রয়াত পপতারকা মাইকেল জ্যাকসন, বিশ্ব বিখ্যাত জাদুশিল্পী ডেভিড কপারফিল্ড ও সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নামও রয়েছে।

এদেরও সংশ্লিষ্টতা ছিল এপস্টেইনের সঙ্গে। বিভিন্ন সময়ে বিভিন্ন যৌন কেলেংকারিতে। সূত্র, বিবিসি ও গার্ডিয়ান।

২০০৯ সালে অপ্রাপ্তবয়স্ক এক নারীকে যৌন ব্যবসায় বাধ্য করার দায়ে দোষী সাব্যস্ত করা হয় এপস্টেইনকে। ২০১৯ সালে যৌন ব্যবসার নানা অভিযোগের বিচার চলাকালে কারাগারের আত্মহত্যা করেন তিনি।

প্রকাশিত নথিতে খ্যাতনামা যেসব ব্যক্তির নাম এসেছে, সেগুলো আগেই বিভিন্ন গণমাধ্যমের খবরে ও আদালতের কার্যক্রমে জানা গিয়েছিল। ধারণা করা হচ্ছে, পুরো নথি প্রকাশিত হলে প্রায় ২০০ জনের নাম সামনে আসতে পারে।

নথিতে দেখা গেছে, জোহানা এসজোবার্গ নামের এক নারী অভিযোগ করেছিলেন, ২০০১ সালে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহরের ম্যানহাটন এলাকায় এপস্টেইনের একটি বাসায় তার ওপর যৌন নির্যাতন করেছিলেন প্রিন্স অ্যান্ড্রু। তবে ওই অভিযোগ ‘মিথ্যা’ বলে আগেই দাবি করেছিল বাকিংহাম প্যালেস। তবে নথি প্রকাশের পর নতুন করে মন্তব্য করতে রাজি হয়নি তারা।

নথিতে ক্লিনটনকে নিয়েও জোহানা এসজোবার্গের বক্তব্য তুলে ধরা হয়েছে। বলা হয়েছে, এপস্টেইনের ব্যক্তিগত উড়োজাহাজে ভ্রমণ করেছিলেন ক্লিনটন। চলতি শতকের শুরুর দিকে ওই উড়োজাহাজে করে মানবিক সহায়তার উদ্দেশ্যে আফ্রিকায় সফরে গিয়েছিলেন ক্লিনটন। এ সময় তিনি এপস্টেইনকে ‘পরোপকারী’ বলেও অভিহিত করেছিলেন। পরে অবশ্য তার সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন ক্লিনটন।

ক্যারিবীয় অঞ্চলে এপস্টেইনের একটি ব্যক্তিগত দ্বীপে মাইকেল জ্যাকসনও গিয়েছিলেন যৌন-আনন্দ ভোগ করতে। ট্রাম্পের কাছে ঘনঘন নারী সরবরাহ করতেন এপস্টেইন। বিল ক্লিনটনও একই সহায়তা পেতেন এপস্টেইনের পক্ষ হতে।  

news24bd.tv/ডিডি