বিশ্বকাপে আম্পায়ারিং করবেন বাংলাদেশের দুজন

সংগৃহীত ছবি

বিশ্বকাপে আম্পায়ারিং করবেন বাংলাদেশের দুজন

অনলাইন ডেস্ক

দক্ষিণ আফ্রিকায় আগামী ১৯ জানুয়ারি শুরু হচ্ছে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। যে বিশ্বকাপে আম্পায়ারিং করতে দেখা যাবে বাংলাদেশের মাসুদুর রহমান মুকুল ও গাজী সোহেলকে। বিশ্বকাপে এ গুরুদায়িত্ব সামলাতে আগামী ৭ জানুয়ারি রাতেই দেশ ছাড়বেন তারা।

যুব বিশ্বকাপে আম্পায়ারিং করার সুযোগ পেয়ে বেশ উচ্ছ্বসিত মুকুল।

তিনি বলেন, ‘আমরা দুজনই খুব রোমাঞ্চিত। এখানে আমাদের পারফরম্যান্সের ওপর ভিত্তি করে আমাদের উন্নতিই শুধু না বাংলাদেশের সম্মানও জড়িত। এটাকে আমরা চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছি। যুব বিশ্বকাপ আমাদের জন্য নতুন না।
আমরা জানি যে আম্পারিংয়ের সর্বোচ্চ পর্যায়ে যেতে হয় তাহলে এই রকম টুর্নামেন্ট আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ। '

আরেক আম্পায়ার সোহেল বলেন, ‘আমরা যুব বিশ্বকাপে ভালো করতে পারলে আমাদের র‌্যাংকিংয়ও বাড়বে। বাংলাদেশের আম্পায়ারদের ভাবমূর্তিও বাড়বে। আমরা ভালো করলে আমাদের দেখে ভবিষ্যতে আরও আম্পায়াররা উঠে আসবে। সৈকত ভাই যেমন দুই বছরের মধ্যে আইসিসি এলিট প্যানেলে চলে আসবেন। সেটা আমাদের অনুপ্রাণিত করে। '

আগামী ১৯ জানুয়ারি যুব বিশ্বকাপ শুরুর পর দ্বিতীয় দিনেই মাঠে নামবে বাংলাদেশ। টুর্নামেন্টের এ গ্রুপে রাব্বিদের প্রতিপক্ষ হিসেবে আছে ভারত, যুক্তরাষ্ট্র ও আয়ারল্যান্ড। আগামী ২০ জানুয়ারি ব্লুমফন্টেইনের মানগাউং ওভালে ২০২০ সালের চ্যাম্পিয়নরা খেলবে পাঁচবারের চ্যাম্পিয়ন ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে যুব টাইগাররা।

news24bd.tv/SHS 

এই রকম আরও টপিক