রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষককে শোকজ

তিন শিক্ষক-ফাইল ছবি

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ৩ শিক্ষককে শোকজ

অনলাইন ডেস্ক

গত বৃহস্পতিবার ( ৫ জানুয়ারি) রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষককে সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনে নৌকা প্রতীকের প্রার্থী চয়ন ইসলামের পক্ষে নির্বাচনী কর্মসূচিতে অংশ নেওয়ার অভিযোগে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছিল নির্বাচন অনুসন্ধান কমিটি । নির্বাচনী অনুসন্ধান কমিটির কর্মকর্তা ও সিরাজগঞ্জে যুগ্ম জেলা ও দায়রা জজ মামুন অর রশিদ তাদের এ নোটিশ দিয়েছিলেন।  
নোটিশপ্রাপ্ত শিক্ষকরা হলেন, রবীন্দ্র বিশ্ববিদ্যালয় অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক বিজন কুমার, বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. ফখরুল ইসলাম ও অর্থনীতি বিভাগের প্রভাষক সৈয়দ আশরাফ।
শুক্রবার ( ৫ জানুয়ারি) তিন শিক্ষককে সশরীরে হাজির হয়ে নির্বাচন অনুসন্ধান কমিটির কর্মকর্তার খাসকামরায় লিখিত ব্যাখ্যা দেওয়ার জন্য নোটিশে বলা হয়।

।  
নোটিশে বলা হয়েছে, পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হয়ে সিরাজগঞ্জ-৬ আসনের নৌকা প্রতীকের প্রার্থী চয়ন ইসলামের পক্ষে নির্বাচনী কর্মসূচি বা কর্মকাণ্ড পরিচালনা করেছেন। যার ভিডিও ফুটেজ জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানকে সরবরাহ করা হয়েছে। আপনাদের এমন কর্মকাণ্ডে জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা লঙ্ঘন বলে বিবেচিত হয়েছে।
এ আইনভঙ্গের কারণে কেন আপনার (আপনাদের) বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে না সে বিষয়ে  ৫ জানুয়ারি সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য অনুরোধ করা হলো।

news24bd.tv/ডিডি

এই রকম আরও টপিক