কেরমানে হত্যার প্রতিশোধের লক্ষ্যে কাজ চলছে, আইআরজিসির হুঁশিয়ারি

কেরমানে হত্যার প্রতিশোধের লক্ষ্যে কাজ চলছে, আইআরজিসির হুঁশিয়ারি

অনলাইন ডেস্ক

ইরাক-আফগানিস্তান-লেবানন-সিরিয়া-ইয়েমেনে আমেরিকা ব্যর্থ হয়েছে। বর্তমানে মুসলমানদের ওপর মার্কিন আধিপত্য প্রতিষ্ঠার জন্য কোনো নিরাপদ স্থান নেই। ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনীর (আইআরজিসি) প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি এ কথা বলেন। আল্লাহর সহযোগিতায় কেরমানে সন্ত্রাসী হামলার প্রতিশোধ নেওয়ার কথাও ব্যক্ত করেন তিনি।

শুক্রবার কেরমানে শহীদদের জানাজা ও দাফন অনুষ্ঠানে এ কথা  বলেন।

সালামি বলেন, ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ীর নির্দেশ শুনেছি। এখন আমরা নির্দেশ বাস্তবায়নের লক্ষ্য কাজ করছি।

তিনি বলেন, গত কয়েক দশকে প্রতিটি লড়াইয়ে আমরা আমেরিকাকে পরাজিত করেছি।

ইরাকে তাদেরকে পরাজিত করা হয়েছে। এটা জেনারেল কাসেম সোলাইমানির মাধ্যমে হয়েছে। তিনি সেখানে তাদেরকে ব্যর্থ করে দিয়েছেন। আফগানিস্তান ও লেবাননেও তারা পরাজিত হয়েছে। তারা নিজেদের অশুভ পরিকল্পনা অনুযায়ী এগোতে পারেনি।

আইআরজিসির প্রধান কমান্ডার বলেন, সিরিয়া ও ইয়েমেনেও আমেরিকা ব্যর্থ হয়েছে। ইরানের বিরুদ্ধে সর্বাত্মক নিষেধাজ্ঞা আরোপ করেও তারা সফল হতে পারেনি। পারস্য উপসাগরে তারা ব্যর্থ। বর্তমানে মুসলমানদের ওপর মার্কিন আধিপত্য প্রতিষ্ঠার জন্য কোনো নিরাপদ স্থান নেই।

ইসরাইল প্রসঙ্গে তিনি বলেন, বর্তমানে ইসরায়েলিরা জীবন-মৃত্যুর মাঝখানে দাঁড়িয়ে আছে। তারা আল-আকসা তুফান নামের বিশাল অভিযানে বিপর্যস্ত। প্রতিদিনই বহু ইসরায়েলি প্রাণ হারাচ্ছে।

দায়েশ বা আইএস প্রসঙ্গে তিনি বলেন, আইএস-কে আমেরিকা তৈরি করেছে। তারা এই আইএস-কে দিয়ে মুসলিম বিশ্বকে নিজেদের পরিকল্পনা মাফিক পাল্টে দিতে চেয়েছিল, কিন্তু তা সফল হয়নি। আমেরিকা এ ক্ষেত্রেও ব্যর্থ হয়েছে।

সূত্র- পার্সটুডে

news24bd.tv/তৌহিদ