নৌকার প্রার্থী ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসিকে আদালতে তলব

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. শাহ আজম ও নৌকার প্রার্থী চয়ন ইসলাম। ছবি: নিউজ২৪

সিরাজগঞ্জ-৬ আসনে আচরন বিধি লংঘন

নৌকার প্রার্থী ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসিকে আদালতে তলব

সিরাজগঞ্জ প্রতিনিধি

নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের অভিযোগে সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের নৌকার প্রার্থী চয়ন ইসলাম ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. শাহ আজমকে আদালতে তলব করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

শুক্রবার (৫ জানুয়ারি) বিকেলে সিরাজগঞ্জ-৬ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির কর্মকর্তা এবং যুগ্ম জেলা ও দায়রা জজ মো. মামুন-অর-রশিদ এ নোটিশ দেন বলে একই আদালতের বেঞ্চ সহকারী মো. জুয়েল রানা জানিয়েছেন।

তিনি জানান, আগামী শনিবার বিকেল ৩টার মধ্যে উল্লেখিত দুইজন নোটিশকারীকে আদালতে হাজির হয়ে বা প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে। পাশাপাশি ওই সভায় অংশগ্রহনকারী রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগনের নামের তালিকা ভিসিকে সরবরাহের জন্য অনুরোধ করা হয়েছে।

   

নোটিশে বলা হয়েছে, নৌকার প্রার্থী চয়ন ইসলাম নিজে উপস্থিত থেকে ৩ জানুয়ারী রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের কার্যালয় ব্যবহার করে ভিসি ও অন্যান্য শিক্ষকদের উপস্থিতিতে নির্বাচনী সভা করেছেন। এছাড়াও একই সভায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. শাহ আজম উপস্থিত থেকে নির্বাচনী কার্যক্রম পরিচালনা করেছেন। এ সংক্রান্ত ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যম ও ডিজিটাল প্লাটফর্মে প্রচারিত হয়েছে। যা জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ৪ (১) এবং ১৪ (২) এর লঙ্ঘন।

news24bd.tv/DHL