সিরাজগঞ্জে ৬টি আসনে ৪০৯ ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

সিরাজগঞ্জের ৬টি সংসদীয় আসনে ৪০৯ ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে ইসি। ছবি: সংগৃহীত

দ্বাদশ সংসদ নির্বাচন

সিরাজগঞ্জে ৬টি আসনে ৪০৯ ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ

সিরাজগঞ্জ প্রতিনিধি

দ্বাদশ সংসদ নির্বাচনে সিরাজগঞ্জের ৬টি সংসদীয় আসনে ৪০৯ ভোটকেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। সেখানে  স্থায়ী ও অস্থায়ী মিলে ভোট কেন্দ্রের সংখ্যা ৮৯২টি।  ভোট কক্ষের সংখ্যা ৫ হাজার ৬০০টি।  

সিরাজগঞ্জে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, বিএনএম, জাকের পার্টি, তৃনমুল বিএনপি, জাসদ ও বাসদসহ ৮টি দলের ২৬জন এবং স্বতন্ত্র ৫ জন মিলে ৩১ জন প্রার্থী ভোটের মাঠে লড়ছেন।

ছয়টি আসনে মোট ভোটার রয়েছেন ২৫ লাখ ১২ হাজার ১০০ জন।

এদিকে ভোট সুষ্ঠ করতে ম্যাজিষ্ট্রেট, সেনাবাহিনী, পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার সদস্যরা মাঠে থাকবেন বলেও প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।  

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট তমাল হোসেন জানান, সিরাজগঞ্জের ৬টি সংসদীয় আসনের ৮৯২টি ভোট কেন্দ্রের মধ্যে ৪০৯টি ঝুকিপূর্ণ কেন্দ্র রয়েছে। নির্বাচন সুষ্ঠু করতে ভোটের মাঠে ৩৪জন নির্বাহী মাজিষ্ট্রেট, ১২জন জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট, সেনাবাহিনীর ২৩টি পেট্রোল টিম, ১৫ প্লাটুন বিজিবি সদস্য, র‌্যাব ও আনসার সদস্যরা নিয়োজিত থাকবেন।

  

সিরাজগঞ্জ পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল জানান, নির্বাচন সুষ্ঠু করতে ভোটের আগে ও পরে পুলিশের ২ হাজার ৫০০ সদস্য মাঠপর্যায়ে দায়িত্ব পালন করবে। এর মধ্যে ৯২টি স্টাইকিং ফোর্স রয়েছে। ঝুকিপূর্ণ কেন্দ্রগুলোতে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে। এছাড়াও চরাঞ্চলের ১২৪টি কেন্দ্রে আসা যাওয়ার জন্যও রয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা।

news24bd.tv/DHL