আইএসকে আমেরিকা-ইসরায়েলের এজেন্ট আখ্যা হোসেইন সালামির

হোসেইন সালামি

আইএসকে আমেরিকা-ইসরায়েলের এজেন্ট আখ্যা হোসেইন সালামির

অনলাইন ডেস্ক

জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটকে (আইএস) আমেরিকা-ইসরায়েলের এজেন্ট বলে আখ্যা দিলেন ইরানের বিপ্লবী গার্ড বাহিনীর মেজর জেনারেল হোসেইন সালামি। তিনি আইএসআইএস সন্ত্রাসীদের আমেরিকা ও ইসরায়েলের মদদপুষ্ট বলেও দাবি করেন।

সালামি বলেন, ঘৃণ্য ইহুদিবাদী সরকার এখন ধ্বংসের। প্রতিদিনই ফিলিস্তিনিদের হাতে ২০ জন ইহুদিবাদী সেনা নিহত হচ্ছে।

এ বিষয়ে ইরানের স্বরাষ্ট্রমন্ত্রী আহমেদ ওয়াহিদি ইরনাকে বলেছেন, এ ঘটনায় বেশ কয়েকজন সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে। কেরমানে বিস্ফোরণের ঘটনায় গুরুত্বপূর্ণ তথ্য খুঁজে পেয়েছে আমাদের গোয়েন্দা সংস্থা। এই ঘটনায় যারা ভূমিকা রেখেছিল তাদের একটি অংশকে ইতোমধ্যে গ্রেপ্তার করা হয়েছে। তবে গ্রেপ্তারকৃতদের নাম-পরিচয় কিছুই উল্লেখ করেননি তিনি।

আইএসের মিডিয়া উইং আল-ফুরকান বৃহস্পতিবার (৪ জানুয়ারি) এক বিবৃতিতে দুটি বিস্ফোরণের দায় স্বীকার করে জানান, আত্মঘাতী হামলাকারী দুই ভাই। আইএস ইসলামের শিয়া শাখাকে ধর্মদ্রোহী বলে মনে করে। এর আগে সংগঠনটি ইরানে উপাসনালয় ও ধর্মীয় স্থানগুলোকে হামলার লক্ষ্যবস্তু করেছে।

উল্লেখ্য, ইরানের ইসলামিক রেভল্যুশনারি গার্ড কোরের (আইআরজিসি) অভিজাত শাখা কুদস ফোর্সের সাবেক প্রধান কাশেম সোলাইমানির সমাধিস্থলের কাছে জোড়া বিস্ফোরণের ঘটনায় ৮৪ জন প্রাণ হারান। এ ঘটনায় আহত হয়েছেন শতাধিক। ১৯৭৯ সালের বিপ্লবের পর এটিকে ইরানের ইতিহাসে সবচেয়ে ভয়াবহ হামলা বলা হচ্ছে।

news24bd.tv/SC