ট্রেনে আগুন: আগুনে পুড়ে জানালায় ঝুলে রইলেন যাত্রী

আগুনে পুড়ে জানালায় ঝুলে রইলেন যাত্রী

ট্রেনে আগুন: আগুনে পুড়ে জানালায় ঝুলে রইলেন যাত্রী

অনলাইন ডেস্ক

রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনে পুড়ে জানালায় ঝুলে ছিলেন এক যাত্রী। গোপীবাগ এলাকায় পৌঁছালে হঠাৎ ট্রেনের একটি বগিতে আগুন ধরে যায়। মুহূর্তে আতঙ্কে হুড়োহুড়ি শুরু করেন যাত্রীরা। এরমধ্যে হতভাগ্য এক যাত্রী পুড়ে মারা যান।

 

ট্রেন থেকে নেমে আসা এক যাত্রী জানান, আমরা ওই যাত্রীকে বাঁচানোর চেষ্টা করেছি। এক পর্যায়ে সে একটি জানালার পাশে এসে অক্সিজেন নিয়ে শক্তি সংগ্রহ করে বের হওয়ার চেষ্টা চালায়। আমরাও তাকে বের করে নিয়ে আসতে বাইরে থেকে টানতে থাকি। তবে তার একটি পা দগ্ধ হওয়ায় সে পরিপূর্ণ শক্তি প্রয়োগ করতে পারেনি।

এছাড়া ট্রেনের জানালাটাও অর্ধেক বন্ধ থাকায়, তাকে আর বের করা সম্ভব হয়নি। এ অবস্থায় জানালায় অর্ধেক বের হওয়া অবস্থায় হাজারো মানুষের সামনে পুড়ে জানালাই ঝুলে রইলেন ওই যাত্রী।  

শুক্রবার (৫ জানুয়ারি) রাত ১০টা ২০ মিনিটের দিকে ফায়ার সার্ভিসের সাতটি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিসের মিডিয়া অফিসার আনোয়ার ইসলাম জানান, মোট ৪টি বগিতে আগুন লেগেছে। ৯টা ৫মিনিটে আগুনের সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট কাজ শুরু করে। পরে আরও ইউনিট স্পটে গিয়ে আগুণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

ঢাকা রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মাসুদ সারওয়ার বলেন, বেনাপোল এক্সপ্রেস (৭৯৫) দুপুর ১টায় বেনাপোল থেকে ছেড়ে আসে। ট্রেনটির ঢাকায় পৌঁছার কথা রাত ৮টা ৪৫ মিনিটে। এর মধ্যে গোপীবাগে পৌঁছালে আগুনের ঘটনা ঘটে।  
news24bd.tv/aa