ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় নিরপেক্ষ তদন্তের দাবি গণঅধিকার পরিষদের

প্রতীকী ছবি

ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় নিরপেক্ষ তদন্তের দাবি গণঅধিকার পরিষদের

অনলাইন ডেস্ক

রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় গভীর শোক জানিয়েছে গণঅধিকার পরিষদ। এ ঘটনায় সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের দাবী জানিয়েছে দলটি।

গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর ও সাধারণ সম্পাদক মোঃ রাশেদ খাঁন গণমাধ্যমে প্রেরিত এক শোক বার্তায় বলেন, চলন্ত বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনা অত্যন্ত দুঃখজনক। সমগ্র জাতিকে এই ঘটনা ব্যথিত ও মর্মাহত করেছে।

নির্বাচনের আগে বাস-ট্রেনে এমন নাশকতার ঘটনা ঘটছে। চলন্ত ট্রেনে আগুন দিয়ে যারা এই মানবতাবিরোধী ক্ষমার অযোগ্য অপরাধ করেছে, তারা দেশ ও জাতির শত্রু।

শোক বার্তায় আরও বলা হয়, কোনো ধরনের তদন্ত ছাড়া সুষ্ঠু নির্বাচনের দাবিতে আন্দোলনকারী রাজনৈতিক দলগুলোর উপর সরকার ও প্রশাসন কর্তৃক দায় চাপানো বিশেষ রহস্য বহন করে। দেখা যাচ্ছে, এসব অগ্নিকাণ্ডের ঘটনায় ভিন্নমতের উপর দায় চাপিয়ে সরকার রাজনৈতিক সুবিধা নেওয়ার চেষ্টা করছে।

চলমান গণতান্ত্রিক আন্দোলন বাধাগ্রস্ত করতে এটা ষড়যন্ত্র কিনা, সেটি খতিয়ে দেখা প্রয়োজন। তাই আমরা জাতিসংঘের তত্ত্বাবধানে এসব অগ্নিকাণ্ডের ঘটনার যথাযথ তদন্ত দাবি করছি।

নেতৃদ্বয় আরও বলেন, আমরা এই নৃশংস ও হৃদয়বিদারক ঘটনার তীব্র নিন্দা জানাই। এবং সুষ্ঠু তদন্তের মাধ্যমে অনতিবিলম্বে গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানাচ্ছি। চলন্ত ট্রেনে অগ্নিকাণ্ডে নিহতদের বিদেহী আত্মার মাগফিরাত এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

news24bd.tv/ab