রূপগঞ্জে নির্বাচনী প্রচারণা বন্ধের বিধি মানছে না রংধনু গ্রুপ

রংধনু গ্রুুপের চেয়ারম্যান রফিকুল ইসলাম

রূপগঞ্জে নির্বাচনী প্রচারণা বন্ধের বিধি মানছে না রংধনু গ্রুপ

অনলাইন ডেস্ক

শুক্রবার (৫ জানুয়ারি) সকাল থেকে নির্বাচন কমিশন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সব ধরনের প্রচারণা বন্ধ ঘোষণা করেছে। কিন্তু নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ আসনে আচরণবিধি উপেক্ষা করে স্থানীয় সংসদ সদস্য ও বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর পক্ষে ভোটারদের খাবার বিতরণের কথা বলে ডেকে নিয়ে প্রকাশ্যে নির্বাচনী প্রচারণা চালিয়েছে রংধনু গ্রুপ।  

এ দিন রাত ৮টার সময় রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলামের এলাকায় এ আয়োজন করা হয়। এ সময় জাহিদ হাসান পারফেক্ট ওরফে পিচ্চির বড় নামের একটি ফেসবুক আইডি থেকে ভোটারদের জন্য খাবারের আয়োজনের ভিডিও সরাসরি প্রচার করা হয়।

ফেসবুক লাইভে বলতে শোনা যায়, ‘আমরা কায়েতপাড়া ইউনিয়নের ভোটারদের জন্য রংধনু গ্রুপের চেয়ারম্যান মো. রফিকুল ইসলামের উদ্যোগে খাবারের আয়োজন করেছি। ’ এ সময় সবাইকে গাজী সাহেবের বিজয়ের জন্য কাজ করতে অনুরোধ করা হয়। বলা হয়, ‘এক তারিখ সারাদিন নৌকা মার্কায় ভোট দিন, রফিক সাহেবের সালাম নিন, নৌকা মার্কায় ভোট দিন। ’ এ সময় আয়োজনকারীদের ‘জয় বাংলা জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিয়ে গাজীর পক্ষে ভোট চাইতেও দেখা যায়।

এদিকে শুক্রবার সকাল থেকে প্রচারণা বন্ধ থাকলেও এদিন রাতের বেলা এত বড় আয়োজন রূপগঞ্জের আইন-শৃঙ্খলা পরিস্থিতির দুর্বল অবস্থা প্রমান করে বলে দাবি করেছে স্বতন্ত্র প্রার্থীরা। তাঁরা বলছেন, গাজী গোলাম দস্তগীর গাজী ও তার সঙ্ঘবদ্ধ সন্ত্রাসীদের প্রকাশ্যে এমন নির্বাচনবিধি লঙ্ঘন আইন-শৃঙ্খলার বিরুদ্ধে তার দাম্ভিকতা প্রমাণ করে। ভোটের দিন পর্যন্ত স্থানীয় সন্ত্রাসীদের চাঙ্গা রাখতে তারা প্রকাশ্যে এভাবে প্রতি মুহূর্তে নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করছে। এভাবে চলতে থাকলে নির্বাচন প্রক্রিয়া ভেঙে পড়বে বলে আশঙ্কা স্বতন্ত্র ও অন্যান্য দলীয় প্রার্থীদের।

এর আগে রংধনু গ্রুপের চেয়ারম্যান ও কায়েতপাড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম তাঁর সন্ত্রাসীদের দিয়ে গাজীর পক্ষে ভোট দিতে ভোটারদের মারধর ও বাড়িঘর পুড়ে দেয়। এ ছাড়াও যারা স্বতন্ত্র প্রার্থী শাহজাহান ভূঁইয়ার পক্ষে কাজ করেছে, প্রকাশ্যে তাদের বাড়িঘর ভেঙে দিয়ে ৭ জানুয়ারির পর এলাকা ছাড়তে হবে বলে হুমকি দেয়। টাইপ পাড়া ইউনিয়নের অধিকাংশ ভোটকেন্দ্র দখলের পায়তারা করছে রংধনু গ্রুপের চেয়ারম্যান।  

স্থানীয়রা বলছেন, যেকোনো মূল্যে গোলাম দস্তগীর গাজীকে এমপি নির্বাচিত করে আগামী পাঁচ বছর রূপগঞ্জকে গিলে ফেলতে চায় রংধনুর গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলাম ও তার সন্ত্রাসীরা। গোলাম দস্তগীর গাজী এলাকার ছোট-বড় সব সন্ত্রাসীকে একযোগে মাঠে নামিয়ে ভোটারদের ভোটকেন্দ্রে আসতে বাধা সৃষ্টির চেষ্টা করছে বলেও অভিযোগ উঠেছে।

এ সব ব্যাপারে রূপগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মর্তা মোহাম্মদ মাহমুদ হাসান রাসেল বলেন, এসব সন্ত্রাসীদের বিষয়ে সুনির্দিষ্ট লিখিত অভিযোগ পেলে অবশ্যই তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv/আইএএম