‘আমার ভোট আমি দেব, লড়াই করে দেব’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ

‘আমার ভোট আমি দেব, লড়াই করে দেব’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, বাংলাদেশে ধানের শীষে গণজোয়ারে আসন্ন জাতীয় নির্বাচনে পরাজয় অবশ্যম্ভাবী দেখে আওয়ামী লীগ নিজেই নির্বাচন থেকে সরে যেতে পারে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সভায় তিনি বলেন, বিএনপি নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দেওয়ার সঙ্গে সঙ্গেই সরকার আতঙ্কিত হয়ে পড়েছে। সরকার বুঝতে পেরেছে, ধানের শীষের জোয়ার উঠলে নৌকা অনেক দ্রুত ভেসে চলে যাবে। এই জিনিসটা তারা হৃদয়ঙ্গম করতে পেরেছে।

তারেক রহমানের জন্মদিন উপলক্ষে নাগরিক অধিকার আন্দোলন এ আলোচনা সভার আয়োজন করে।

তিনি বলেন, পরাজয়ের ভয় থেকেই দেশব্যাপী বিএনপি নেতাকর্মীদের ধরপাকড় চলছে। পরাজয়ের আশঙ্কা না থাকলে এমনটা করার কথা নয়। কেন তারা এখনও গ্রেপ্তার করবে?

প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সমালোচনা করে ব্যারিস্টার মওদুদ বলেন, তফসিল ঘোষণার পরও প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নিয়ন্ত্রণ নির্বাচন কমিশনের বদলে সরকারের হাতে।

যেকোনোভাবে ক্ষমতায় থাকতে হবে, সরকারের এ লক্ষ্য নিশ্চিত করতে নির্বাচন কমিশন কাজ করছে। কিন্তু ধানের শীষের জোয়ার ঠেকাতে সরকারের কোনো নীলনকশাই কাজে আসবে না।

ভোটের ব্যাপারে সংশয় প্রকাশ করে তিনি আরও বলেন, বাংলাদেশের জনগণকে বুঝতে হবে এবারই ভোট দেওয়ার শেষ সুযোগ। আপনারা আর সুযোগ পাবেন না। তাই ভোট দেওয়ার সময় কেউ যদি বাধা দেয়, তাহলে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। প্রয়োজনে তাকেও ভোট দিতে বাধা দিতে হবে। আমার ভোট আমি দেব, লড়াই করে দেব-এই স্লোগানে এগিয়ে যেতে হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর