আবারও কোচহীন ব্রাজিল, ছাঁটাই হলেন দিনিজ

ব্রাজিল কোচের পদ হারানো ফের্নান্দো দিনিজ

আবারও কোচহীন ব্রাজিল, ছাঁটাই হলেন দিনিজ

অনলাইন ডেস্ক

২০২২ কাতার বিশ্বকাপ শেষ হতেই ব্রাজিল ফুটবলে শেষ হয় তিতে অধ্যায়। এরপর লম্বা একটা সময় কোচহীন ছিল সেলেসাও ফুটবলাররা। পরে জুলাইতে অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয় ফ্লুমিনেন্স কোচ ফের্নান্দো দিনিজকে। একইসঙ্গে ক্লাব ও জাতীয় দলের দায়িত্ব সামলে আসছিলেন তিনি।

তবে ছয় মাস না যেতেই ছাঁটাই হলেন দিনিজ। মাঠে ব্রাজিলের দৈন্যদশার কারণেই বরখাস্ত করা হয়েছে তাকে।  

ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) প্রধানের পদে পুনর্বহাল হওয়ার পর একদিন পরেই এনদালদো রদ্রিগেজ দিনিজকে সরিয়ে দিয়েছেন। এর আগে, গত ডিসেম্বরের শুরুতে আদালতের নির্দেশে সরে যেতে হয়েছিল তাকে।

সিবিএফ সূত্রের বরাত দিয়ে দিনিজের ছাঁটাই হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে বার্তা সংস্থা এএফপি।

দিনিজকে নিয়োগ দেওয়ার সময় জানা গিয়েছিল, তার দায়িত্ব থাকছে একবছর। এরপর ব্রাজিলের কোচ হয়ে আসবেন রিয়াল মাদ্রিদের কার্লো আলচেলত্তি। তবে কদিন আগে রিয়ালের হয়ে ফের চুক্তি নবায়ন করে রিয়াল। এরপর রদ্রিগেজ দায়িত্বে ফিরতেই চাকরি গেল দিনিজের।

ইএসপিএন ব্রাজিল জানিয়েছে, সাও পাওলোর বর্তমান কোচ ডরিভাল জুনিয়র এই মুহূর্তে ব্রাজিলের স্থায়ী কোচ হওয়ার পথে এগিয়ে আছেন। এরই মধ্যে রদ্রিগেজ নাকি সাও পাউলো সভাপতি হুলিও কাসারেসের সঙ্গে কথাও বলেছেন।  

তবে ডোরিভালকে ব্রাজিল কোচ হিসেবে চাইলেও সাও পাওলো তাকে যেতে দিতে নারাজ। সূত্রের বরাত দিয়ে ইএসপিএন জানিয়েছে, তারা নিজেদের কোচকে বিনা টাকায় যেতে দিতে চায় না। এমনকি ডোরিভালের চুক্তি বাতিলের জন্য সিবিএফের কাছ থেকে তারা নাকি ৯ লাখ ২০ হাজার ডলার ফিও দাবি করেছে। তবে শেষ পর্যন্ত ব্রাজিলের নতুন কোচ হিসেবে কে আসেন তা জানতে আরও কিছু সময় অপেক্ষা করতে হবে।

news24bd.tv/SHS