মাদারীপুরে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনী সরঞ্জাম

মাদারীপুরের তিনটি সংসদীয় আসনের নির্বাচনী ভোটকেন্দ্রে পৌঁছে গেছে সরঞ্জামাদি।

মাদারীপুরে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনী সরঞ্জাম

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের তিনটি সংসদীয় আসনের নির্বাচনী ভোটকেন্দ্রে পৌঁছে গেছে সরঞ্জামাদি। শনিবার দুপুরে স্ব-স্ব উপজেলা থেকে সহকারি রির্টানিং কর্মকর্তার কাছে মালামাল বুঝে নেন প্রিজাইডিং কর্মকর্তারা। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগিতায় নিয়ে যাওয়া হয় ভোটকেন্দ্রে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মাদারীপুরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মোট ৩৭৯টি ভোটকেন্দ্র রয়েছে।

প্রতিটি কেন্দ্রে ব্যালট পেপার ব্যতীত সব ধরনের সরঞ্জাম বিতরণ করা হয়। এরমধ্যে শুধুমাত্র শিবচরে ৬টি কেন্দ্রে পদ্মারচরে হওয়ায় সেখানে ব্যালট পেপারও দেয়া হয়েছে। এছাড়া বাকি ৩৭৩টি কেন্দ্রের ব্যালট পেপার রোববার সকাল ৭টার মধ্যে পৌঁছে দেয়া হবে। মাদারীপুরের তিনটি সংসদীয় আসনে বিভিন্ন দলেল মোট ১৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।
নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে কমিশন। মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের।

নির্বাচন কমিশন সূত্র জানায়, মাদারীপুর-০১ আসনে নির্বাচনে অংশ নিচ্ছেন আওয়ামী লীগের প্রার্থী নূর-ই আলম চৌধুরী লিটন, জাতীয় পার্টির প্রার্থী মোতাহার হোসেন সিদ্দিক, বাংলাদেশ তরিকত ফেডারেশন তোফাজ্জেল হোসেন খান। শিবচর উপজেলার ১৯টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত মাদারীপুর-০১ আসন। এখানে মোট ভোটার ৩ লাভ ১ হাজার ২০৫ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৫৭ হাজার ৪২১ জন, ১ লাখ ৪৩ হাজার ৭৮১ জন নারী ভোটার ও হিজড়া ৩ জন।

এদিকে মাদারীপুর-০২ আসনে আওয়ামী লীগের প্রার্থী শাজাহান খান, বাংলাদেশ কংগ্রেস দলের প্রার্থী সুবল চন্দ্র মজুমদার, বাংলাদেশ সুপ্রিম পার্টির ইউসুফ আলী সুমন, জাতীয় পার্টির একেএম নুরুজ্জামান। এই আসনে মোট ভোটার ৪ লাখ ৮ হাজার ৬শ’ ১৮ জন। যেখানে পুরুষ ভোটারের সংখ্যা ২ লাখ ৯ হাজার ৮শ’ ১০ জন, নারী ভোটার ১ লাখ ৯৮ হাজার ৮শ’ ২ জন ও হিজড়া ৬ জন ভোটার রয়েছে। আসনটি রাজৈর উপজেলার ১১টি ও সদর উপজেলার ১০টি ইউনিয়নসহ মোট ২১টি ইউনিয়ন এবং মাদারীপুর  ও রাজৈর  পৌরসভা নিয়ে গঠিত।

এছাড়া মাদারীপুর-০৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. আবদুস সোবহান মিয়া গোলাপ, স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগম, জাতীয় পার্টি মো. আব্দুল খালেক, তৃনমূল বিএনপির প্রবীন হালদার, বাংলাদেশ সুপ্রিম পাটির্র নিতাই চক্রবর্তী, কৃষক-শ্রমিক-জনতা লীগের প্রার্থী নকুল কুমার বিশ্বাস। কালকিনি ও ডাসার উপজেলার ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভা এবং মাদারীপুর সদরের পাঁচটি ইউনিয়ন নিয়ে গঠিত মাদারীপুর-৩ আসনে মোট ভোটার ৩ লাখ ৫৭ হাজার ৮শ’ ৫৬ জন। পুরুষ ভোটার ১ লাখ ৮৬ হাজার ৮শ’ ৯৩ ও নারী ভোটার ১ লাখ ৭০ হাজার ৯শ’ ৬০ জন। এছাড়া হিজড়া ভোটারের সংখ্যা ৩ জন।

মাদারীপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান জানান,  ভোট শাস্তিপূর্ণ করতে সবধরনের প্রস্তুতি রয়েছে কমিশনের। ভোটাররা যাতে কেন্দ্রে এসে সুষ্ঠুভাবে ভোট দিতে পারে এ ব্যাপারে কঠোর অবস্থানে প্রশাসন। এরইমধ্যে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেলে নির্বাচনী সরঞ্জামাদি। প্রস্তুত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও।
news24bd.tv/DHL