পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে ওয়ার্নারকে বিদায় অস্ট্রেলিয়ার 

সিরিজ জয়ের পর ট্রফি নিয়ে অস্ট্রেলিয়ার উদযাপন

পাকিস্তানকে হোয়াইটওয়াশ করে ওয়ার্নারকে বিদায় অস্ট্রেলিয়ার 

অনলাইন ডেস্ক

তিন ম্যাচের টেস্ট সিরিজে পাকিস্তানকে হোয়াইটওয়াশই করলো অস্ট্রেলিয়া। আজ সিডনিতে সিরিজের শেষ টেস্টের চতুর্থ দিনে পাকিস্তানকে ৮ উইকেটে হারিয়ে ডেভিড ওয়ার্নারের বিদায়টাও স্মরণীয় করে রাখল অসিরা।

পাকিস্তানের বিপক্ষে এ সিরিজ শুরুর আগেই ওয়ার্নার জানিয়ে দেন, এটাই হতে যাচ্ছে তার শেষ টেস্ট সিরিজ। ঘরের মাঠে সিডনিতে নিজের শেষটা ওয়ার্নারও রাখল রাঙিয়ে।

প্রথম ইনিংসে ৩৪ রানের পর শেষ টেস্ট ইনিংসে খেলেছেন ৫৭ রানের ইনিংস। এরপর মার্নাস লাবুশেনের ৬২ রানের অপরাজিত ইনিংসে পাকিস্তানের দেওয়া ১৩০ রানের জয়ের লক্ষ্য ৮ উইকেটেই ছুঁয়ে ফেলে অসিরা।

সিডনিতে চতুর্থ দিনে ৩ উইকেট হাতে রেখে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে পাকিস্তান অলআউট হয় ১১৫ রানেই। প্রথম ইনিংসের মতো এবার আর প্রতিরোধ গড়ে তুলতে পারেননি মোহাম্মদ রিজওয়ান এবং আমের জামাল।

রিজওয়ান ২৮, জামাল ১৮ রান করে ফিরলে হাসান আলীর (৫) উইকেট তুলে নিয়ে সফরকারীদের দ্বিতীয় ইনিংস গুটিয়ে দেন নাথান লিওন।

রান তাড়ায় নেমে উসমান খাজা খালি হাতে ফিরলেও ওয়ার্নার-লাবুশেনের ১১৯ রানের জুটি অসিদের নিয়ে যায় জয়ের দ্বারপ্রান্তে। পরে স্টিভ স্মিথের এক চার আর লাবুশেনের সিঙ্গেলসে জয়ের বন্দরে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।  

জয়-পরাজয় ছাপিয়ে এই সিডনি টেস্ট অবশ্য ওয়ার্নারের হয়েই থাকলো। শেষ ইনিংস খেলতে নামার সময় পাকিস্তান গার্ড অব অনার দেয় তাকে। এরপর সাজিদ খানের বলে রিভিউ নিয়েও যখন আউট হয়ে সাজঘরে ফেরেন তিনি, তখন সমস্বরে করতালি বেজে ওঠে। পুরো মাঠ দাঁড়িয়ে সম্মান জানায় তাকে। ম্যাচ শেষেও দর্শকরা যাতে কাছ থেকে বিদায় দিতে পারেন তাকে সেই ব্যবস্থাও করে দেওয়া হয়।

news24bd.tv/SHS