ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় বিএনপির ৮ নেতা গ্রেপ্তার

প্রেস ব্রিফিংকালে ডিবি প্রধান হারুন-অর-রশিদ

ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় বিএনপির ৮ নেতা গ্রেপ্তার

অনলাইন ডেস্ক

রাজধানীর গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনের মর্মান্তিক অগ্নিকাণ্ডের ঘটনায় বিএনপির মোট ৮ জন নেতাকে গ্রেপ্তার করা হয়েছে।

শনিবার (৬ জানুয়ারি) এই গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন ডিবি প্রধান হারুন-অর-রশিদ। এসময় তিনি জানান, ভিন্ন ভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন বিএনপির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ নবী উল্লাহ নবী, কাজী মনসুর আলম, মো. ইকবাল হোসেন স্বপন, মো. রাসেল, দেলোয়ার হাকিম বিপ্লব, মো. সালাউদ্দিন, মো. কবির, মো. হাসান আহমেদ।

তারা সবাই বিএনপি ও এর অঙ্গসংগঠনের সাথে যুক্ত বলে জানা গেছে।

উল্লেখ্য, শুক্রবার (৫ ডিসেম্বর) বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি বেনাপোল থেকে ছেড়ে ঢাকার গোপীবাগ এলাকায় পৌঁছালে হঠাৎ ট্রেনের একটি বগিতে আগুন ধরে যায়। মুহূর্তেই আতঙ্কে হুড়োহুড়ি শুরু করেন যাত্রীরা। এই আগুন ছড়িয়ে যায় মোট ৪ টি বগিতে।

মর্মান্তিক এ অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত ৪ জনের মৃত্যুর খবর নিশ্চিত করা গেছে। দগ্ধ অনেককে শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আইনমন্ত্রী আনিসুল হক শোক জানিয়েছিলেন। ঘটনার পেছনে নাশকতা রয়েছে কিনা তার তদন্ত করার আশ্বাসও দেন তারা।

news24bd.tv/SC