মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ | আপডেট ৪৩ মিনিট আগে

অস্ট্রেলিয়ায় ডাব্বো ডে অ্যাওয়ার্ড পেলেন শিবলি 

মাসুম বিল্লাহ অস্ট্রেলিয়া থেকে

অস্ট্রেলিয়ায় ডাব্বো ডে অ্যাওয়ার্ড পেলেন শিবলি 

অস্ট্রেলিয়ায় সামাজিক কর্মকাণ্ডে অবদান রাখায় ডাব্বো ডে এর অ্যাওয়ার্ড পেলেন প্রবাসী বাংলাদেশি শিবলি চৌধুরী। অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস এর ডাব্বো ডে উপলক্ষে ডাব্বো সিটি কাউন্সিলের পক্ষ থেকে এই অ্যাওয়ার্ড দেওয়া হয়।

সরকারিভাবে প্রতি বছর বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে অবদান রাখার জন্য অ্যাওয়ার্ড দেওয়া হয়। প্রথম বাংলাদেশি হিসেবে কোনো বাংলাদেশি এই অ্যাওয়ার্ড পেলেন। ১৮৪৯ সালে প্রতিষ্ঠিত ডাব্বো সিটি প্রতি বছর সিটি কাউন্সিল এর পক্ষ থকে বিভিন্ন সামাজিক কাজে অবদান রাখায় বিভিন্ন পেশার মানুষকে ডাব্বো ডে অ্যাওয়ার্ড দেওয়া হয়। প্রবাসী বাংলাদেশি হিসেবে এই অ্যাওয়ার্ড পাওয়া সম্মানের।

শিবলি চৌধুরী বলেন, বাংলাদেশি হিসেবে এই সম্মাননা পাওয়াতে অনেক গর্বিত। ডাব্বো সিটি কাউন্সিল আয়োজিত ডাব্বো ডে অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশি শিবলি চৌধুরীর হাতে অ্যাওয়ার্ড তুলে দেন সিটি মেয়র বেন শিল্ডস।

উল্লেখ্য, শিবলি চৌধুরী উচ্চশিক্ষার জন্য ২০০৯ সালে বাংলাদেশ থেকে অস্ট্রেলিয়াতে আসেন এবং অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস এর ডাব্বো সিটিতে স্থায়িভাবে বসবাস শুরু করেন এবং প্রিয় বাংলাদেশকে সকলের কাছে তুলে ধরতে শুরু করেন সামাজিক কর্মকাণ্ড। শিবলি চৌধুরী মাল্টি কালচারাল কমিটি সদস্য এবং স্থানীয় ক্ষমতাসীন দল অস্ট্রেলিয়া ন্যাশনাল পার্টির ডাব্বোর ডেভলোপমেন্ট অফিসার হিসেবে দায়িত্ব পালন করছেন। চৌধুরী আগামীতে দলের পক্ষ থেকে সংসদ নির্বাচন করে অস্ট্রেলিয়ার সংসদের প্রথম বাংলাদেশি হিসেবে যেতে চান।   

(নিউজ টোয়েন্টিফোর/মাসুম/তৌহিদ)

মন্তব্য