রূপগঞ্জে টাকা ছিটিয়ে নৌকায় ভোট দিতে বাধ্য করার অভিযোগ

রূপগঞ্জে টাকা ছিটিয়ে নৌকায় ভোট দিতে বাধ্য করার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

রাত পোহালেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। দেশের ২৯৯টি আসনে নির্বাচন অনুষ্ঠিত হলেও সবার চোখ আটকে আছে একটি আসনের দিকে। নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জে এই আসনের নির্বাচন নিয়ে চলছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা।

এরইমধ্যে বৃহস্পতিবার থেকে এই এলাকার নৌকার প্রার্থী গোলাম দস্তগীর গাজী ভোটারদের ভোট টাকা দিয়ে কিনছেন বলে অভিযোগ উঠেছে।

স্থানীয় ভোটারদের অভিযোগ- বরপা, চনপাড়া, তারাবসহ বিভিন্ন এলাকায় এনআইডি কার্ডের ফটোকপি নিয়ে ১০০০ টাকা করে দিচ্ছে গাজীর লোকজন।

ভোটাররা বলেন, গতরাতে অনেককে ভোটার আইডি কার্ড নিয়ে যেতে বলে গাজীর লোকজন। এরপর তাদের সবাইকে ১ হাজার করে টাকা ধরিয়ে দেয় তারা। তারা ভোটার আইডি কার্ডের ফটোকপি করে রেখে দিয়েছে।

আমরা সবাই টাকা পেয়েছি।

আরেক ভোটার বলেন, গাজী সাহেব দিচ্ছে সেইসাথে রফিক সাহেবও (রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলাম)। তারা টাকা দেয়ার পর বলছে যদি ভোট না দাও তাহলে তোমাদের খবর আছে। ১ হাজার থেকে ৫ হাজার পর্যন্ত টাকা দিচ্ছে তারা।

জানতে চাইলে নতুন ভোটাররা বলেন, প্রথমবারের মতো ভোট দেয়ার আনন্দ এতদিন থাকলেও এখন কেন্দ্রে যেতে ভয় পাচ্ছেন তারা। তারা বলেন, ভোট দেয়ার জন্য অনেক জায়গায় বিরোধীদের ধাওয়া খেতে হয়। পরিবারেও চার সৃষ্টি করছে তারা।

এদিকে টাকার বস্তা নিয়ে মাঠে নামায় নির্বাচন কতটুকু সুষ্ঠু হবে তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন তৃণমূল বিএনপির এই আসনের প্রার্থী তৈমূর আলম খন্দকার। দুপুর নিজ বাসায় সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন তিনি। এসময় তিনি গোলাম দস্তগীর গাজীর প্রার্থিতা বাতিলের দাবি করেন।

ভোটারদের দাবি, ভয়ভীতি বা টাকার লোভে নয়, নির্বাচন হবে সুষ্ঠু নিরপেক্ষ অংশগ্রহণমূলক। এলাকার প্রায় চার লাখ ভোটার ১২৮টি কেন্দ্রে গিয়ে নিরাপদে নিজের ভোটাধিকার অধিকার প্রদান করতে পারবেন এমনটাই প্রত্যাশা সবার।

news24bd.tv/FA